1. admin@protidinershomoy.com : admin :
  2. nahiannews24@gmail.com : স্টাফ রিপোর্টার : স্টাফ রিপোর্টার
  3. akashkishoregonj89@gmail.com : এডমিন : এডমিন এডমিন
  4. nasimriyad24@gmail.com : নির্বাহী সাম্পাদক : নির্বাহী সাম্পাদক
  5. habibadnansohel758@gmail.com : সোহেল রানা : সোহেল রানা
  6. jannatwltelecom2016@gmail.com : ADMIN : ADMIN
  7. kabiralmahmud77@gmail.com : কবির আল মাহমুদ, ইউরোপ ব্যুরো প্রধান : কবির আল মাহমুদ, ইউরোপ ব্যুরো প্রধান
  8. Mamunshohag7300@gmail.com : Sub Editor : Sub Editor
  9. noornur710@gmail.com : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  10. rshahinur602@gmail.com : সম্পাদক : সম্পাদক
  11. salimrezataj68@gmail.com : Selim Reza : Selim Reza
  12. shamimsikder488@gmail.com : Shamim Sikder : Shamim Sikder
  13. showdip4@gmail.com : মেহেরাবুল ইসলাম সৌদিপ : মেহেরাবুল ইসলাম সৌদিপ
  14. shujanthakurgaon@gmail.com : স্টাফ রিপোর্টার : স্টাফ রিপোর্টার
  15. sobujsarkerbd10@gmail.com : Sobuj Sarkar Staff Reporter : Sobuj Sarkar Staff Reporter
রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ১১:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম
রেড ক্রিসেন্ট সোসাইটি সিরাজগঞ্জ ইউনিটের টেউ টিন বিতরণ বেলকুচিতে এক গৃহ বধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার বাংলাদেশে কোন মানুষ অনাহারে থাকবে না- কৃষি মন্ত্রী এমপি নদভীকে আধুনগরের নবনির্বাচিত চেয়ারম্যান নাজিমের শুভেচ্ছা নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে বাজারে বাজারে সিসিটিভি ক্যামেরা সনাতন ধর্মালম্বীদের শারদীয় শুভেচ্ছা জানিয়েছেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে গ্রীনসিটি হাসপাতালের উদ্বোধন নড়াইলে শিক্ষা কর্মকর্তার স্বামী অবসরপ্রাপ্ত কলেজ শিক্ষককে গলা কেটে হত্যা ছাদ বেয়ে ঘরে প্রবেশ করে বাবার রক্তাক্ত মরদেহ দেখতে পান ছেলে এনাম জয়নাল আবেদীন জাতীয় পার্টির ঢাকা বিভাগীয় সমন্বয় কমিটির সদস্য মনোনিত ভারতে নিযুক্ত বাংলাদেশের হাই-কমিশনারের বেনাপোল বন্দর পরিদর্শন

রাষ্ট্রের নির্দেশ অমান্য করার অপরাধে’ রুবানা হকের শাস্তি দাবি মুক্তিযুদ্ধ মঞ্চের

সংবাদ দাতার নাম
  • সময় : রবিবার, ৫ এপ্রিল, ২০২০
  • ৭০ Time View

নিজস্ব প্রতিবেদক:

সরকারের নির্দেশ অমান্য করার অপরাধে বিজিএমইএ এর সভাপতি রুবানা হকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ, গার্মেন্টস মালিকদের আত্মঘাতী ও জনস্বাস্থ্য বিরোধী সিদ্ধান্ত বাতিল ও শ্রমিকদের অগ্রীম (২) দুই মাসের বেতন প্রদান করে আনুষ্ঠানিক ভাবে গার্মেন্টসগুলো ছুটি ঘোষণার দাবিতে আজ ৫ এপ্রিল রবিবার সকাল ১১ ঘটিকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ।

উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, সাধারণ সম্পাদক মো. আল মামুন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদ ও সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তূর্য সহ প্রমুখ নেতৃবৃন্দ।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. আল মামুন যমুনা নিউজ প্রতিদিনকে জানান , ” সরকারি নির্দেশ অমান্য করে গার্মেন্টস শ্রমিকদের কাজে ফেরার নির্দেশ দিয়ে গার্মেন্টস মালিকরা রাষ্ট্রের সিদ্ধান্তের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে চরম ধৃষ্টতা দেখিয়েছেন। এনারা রাষ্ট্রের সংবিধান ও প্রচলিত আইনের প্রতি শ্রদ্ধাশীল হলে কখনোই এরকম অমানবিক কাজ করতে পারতেন না। গার্মেন্টস মালিকদের এরকম আত্মঘাতী ও জনস্বাস্থ্য বিরোধী সিদ্ধান্তের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে মুক্তিযুদ্ধ মঞ্চ। করোনা ভাইরাস সংকটে দেশে অঘোষিত লকডাউন চলছে। সংক্রমণ থেকে রক্ষার জন্য সবাইকে ঘরে থাকার নির্দেশনা দেয়া হয়েছে। ঠিক সেই মূহুর্তে রাষ্ট্রীয় নির্দেশনা অমান্য করে গার্মেন্টস শ্রমিকদেরকে কাজে ফেরার নির্দেশ দিয়ে দেশের জনগণের জীবন মারাত্মক ঝুঁকিতে ফেলে দেয়া হয়েছে যা বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনারও সুস্পষ্ট লঙ্ঘন। শ্রমিকরা প্রতিষ্ঠানের মূল চালিকাশক্তি। অথচ সেই শ্রমিকদের জীবন ঝুঁকিতে ফেলে দিয়েছে বিজিএমইএ।

এটি রাষ্ট্র বিরোধী ষড়যন্ত্র কিনা দ্রুত তদন্ত কমিটি গঠন করে খতিয়ে দেখার জন্য সরকারের কাছে জোর দাবি জানাচ্ছে মুক্তিযুদ্ধ মঞ্চ। বিজিএমইএ এর সভাপতি রুবানা হক দায়িত্বশীল জায়গায় থাকার কারণে কখনোই এই ঘৃণ্য অপরাধের দায়ভার এড়াতে পারেন না। জনগণের সমালোচনার মুখে একটি অডিও রেকর্ডের মাধ্যমে কোন সুস্পষ্ট নির্দেশনা না দিয়ে শুধু গার্মেন্টস মালিকদের অনুরোধ করে তিনি নতুন নাটক মঞ্চস্থ করার চেষ্টা করেছেন। জনস্বার্থে দ্রুত তদন্ত কমিটি গঠন করে রুবানা হকসহ জড়িত গার্মেন্টস মালিকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানাচ্ছে মুক্তিযুদ্ধ মঞ্চ।

সরকার গার্মেন্টস সেক্টরের জন্য পাঁচ হাজার কোটি প্রণোদনা প্যাকেজ ঘোষণার পরেও বিজিএমইএ কর্তৃক জনস্বাস্থ্য বিরোধী আচরণ ও সরকারের সাথে প্রতারণা আমাদেরকে চরম ভাবে হতাশ করেছে। অবিলম্বে সকল শ্রমিকদের অগ্রীম (২) দুই মাসের বেতন প্রদান করে আনুষ্ঠানিক ভাবে গার্মেন্টসসহ সকল কল-কারখানার ছুটি ঘোষণার দাবি জানাচ্ছে মুক্তিযুদ্ধ মঞ্চ।”

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page