1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:২৬ পূর্বাহ্ন

শ্রীমঙ্গলে সুবিধাবঞ্চিত হিজরাদের খাদ্যসামগ্রী দিলেন র‍্যাব-৯

সংবাদ দাতার নাম
  • সময় : বৃহস্পতিবার, ২৩ এপ্রিল, ২০২০
  • ৮৮২ জন পড়েছেন

আব্দুস শুকুর, শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধিঃ

শ্রীমঙ্গলে সুবিধাবঞ্চিত তৃতীয় লিঙ্গের মানুষ হিজড়াদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন র‍্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্প। বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের প্রভাব পড়েছে বাংলাদেশও। তাই দেশজুড়ে চলছে লকডাউন যানবাহন চলাচল বন্ধসহ দোকানপাট শপিংমল বাণিজ্যিক প্রতিষ্ঠান ও কলকারখানা বন্ধ রাখা হয়েছে। দিশেহারা হয়ে পড়েছে কর্মজীবী দিনমজুর সহ নানা পেশার মানুষজন।

দেশের এই সংকটময় পরিস্থিতিতে সরকারের পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীর নেতৃবৃন্দ ও বিভিন্ন সামাজিক সংগঠন সহ সমাজের বিত্তবানরা ত্রাণ সামগ্রী নিয়ে এগিয়ে এসেছে অসহায় মানুষদের পাশে।

উল্লেখ্য সরকার এবং বিভিন্ন সামাজিক সংগঠনের পাশাপাশি খাবার নেই এমন মানুষের খবর পেলে তাদের ঘরে খাবার নিয়ে পৌঁছে দিচ্ছেন শ্রীমঙ্গল র‍্যাব-৯ ক্যাম্পের সদস্যরা।

র‍্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের এসব কর্মকাণ্ডের নেতৃত্ব দিচ্ছেন ক্যাম্পের অধিনায়ক এএসপি মো. আনোয়ার হোসেন।

করোনা ভাইরাসের প্রকোপ থেকে মানুষকে বাঁচতে দিনরাত কাজ করতে দেখা যায় এএসপি আনোয়ার হোসেন’কে। উনার এমন কর্মকান্ড দেশজুড়ে ব্যাপক প্রশংসনীয় যা ইতিমধ্যে বিভিন্ন গণমাধ্যমে প্রচার হয়েছে।

র‍্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের এরকম কর্মকান্ডের অংশ হিসেবে বুধবার (২৩ এপ্রিল) রাতে একজন হিজড়া সদস্য তাদের দুর্দশার কথা র‍্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের অধিনায়ক মো. আনোয়ার হোসেনকে মুঠোফোনে জানালে তিনি কিছুক্ষণের মধ্যেই খাদ্য সামগ্রী নিয়ে শ্রীমঙ্গল রেলস্টেশনে পৌঁছান।

এসময় তিনি সবাইকে ডেকে এনে করোনা ভাইরাস সংক্রমণ রোধে দিকনির্দেশনামূলক পরামর্শ দেন। পাশাপাশি সকলের হাতে খাদ্য সামগ্রীর প্যাকেট তুলে দেন তিনি।

এবিষয়ে র‍্যার কমান্ডার এএসপি মো. আনোয়ার হোসেন জানান সরকারি কর্মকর্তা হিসেবে নয় একজন মানুষ হিসেবে সামাজিক দায়বদ্ধতা থেকে আমাদের বেতনের টাকা দিয়ে সামর্থ্য অনুযায়ী কিছু করার চেষ্টা করছি শুধুমাত্র। যখনই খবর পাই কোথাও কোন মানুষ অনাহারে রয়েছে আমরা খাদ্য সামগ্রী নিয়ে ওই ব্যক্তির ঘরে পৌঁছে দেই।

তিনি আরো বলেন দেশের এই ক্রান্তিলগ্নে সকলের উচিত যার যার অবস্থান থেকে সামর্থ্য অনুযায়ী গরীব অসহায় মানুষের পাশে দাঁড়ানো।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: