1. admin@protidinershomoy.com : admin :
  2. nahiannews24@gmail.com : স্টাফ রিপোর্টার : স্টাফ রিপোর্টার
  3. akashkishoregonj89@gmail.com : এডমিন : এডমিন এডমিন
  4. nasimriyad24@gmail.com : নির্বাহী সাম্পাদক : নির্বাহী সাম্পাদক
  5. habibadnansohel758@gmail.com : সোহেল রানা : সোহেল রানা
  6. jannatwltelecom2016@gmail.com : ADMIN : ADMIN
  7. kabiralmahmud77@gmail.com : কবির আল মাহমুদ, ইউরোপ ব্যুরো প্রধান : কবির আল মাহমুদ, ইউরোপ ব্যুরো প্রধান
  8. Mamunshohag7300@gmail.com : Sub Editor : Sub Editor
  9. noornur710@gmail.com : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  10. rshahinur602@gmail.com : সম্পাদক : সম্পাদক
  11. salimrezataj68@gmail.com : Selim Reza : Selim Reza
  12. shamimsikder488@gmail.com : Shamim Sikder : Shamim Sikder
  13. showdip4@gmail.com : মেহেরাবুল ইসলাম সৌদিপ : মেহেরাবুল ইসলাম সৌদিপ
  14. shujanthakurgaon@gmail.com : স্টাফ রিপোর্টার : স্টাফ রিপোর্টার
  15. sobujsarkerbd10@gmail.com : Sobuj Sarkar Staff Reporter : Sobuj Sarkar Staff Reporter
রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৬:০৭ পূর্বাহ্ন
শিরোনাম
এমপি নদভীকে আধুনগরের নবনির্বাচিত চেয়ারম্যান নাজিমের শুভেচ্ছা নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে বাজারে বাজারে সিসিটিভি ক্যামেরা সনাতন ধর্মালম্বীদের শারদীয় শুভেচ্ছা জানিয়েছেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে গ্রীনসিটি হাসপাতালের উদ্বোধন নড়াইলে শিক্ষা কর্মকর্তার স্বামী অবসরপ্রাপ্ত কলেজ শিক্ষককে গলা কেটে হত্যা ছাদ বেয়ে ঘরে প্রবেশ করে বাবার রক্তাক্ত মরদেহ দেখতে পান ছেলে এনাম জয়নাল আবেদীন জাতীয় পার্টির ঢাকা বিভাগীয় সমন্বয় কমিটির সদস্য মনোনিত ভারতে নিযুক্ত বাংলাদেশের হাই-কমিশনারের বেনাপোল বন্দর পরিদর্শন স্বেচ্ছাসেবী সংগঠন এম ফোর্স মুজিব বাহিনী’র উদ্যোগে “গুজব প্রতিরোধে আমাদের করণীয়” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত ভাঙ্গায় সংসদ সদস্য নিক্সন চৌধুরীর মসজিদের নির্মাণ কাজ পরিদর্শন কবি শামসুর রাহমানের ৯১তম জন্ম বার্ষিকী আজ

বার্সেলোনার দিনব্যাপী সিক্স এ সাইড ক্রিকেট টুর্নামেন্ট

কবির আল মাহমুদ
  • সময় : বুধবার, ১ জুলাই, ২০২০
  • ২৭১ Time View

করোনা উদ্বেগ কাটিয়ে ধীরে ধীরে স্বাভাবিক স্পেনের সার্বিক পরিস্তিতি। দীর্ঘ ৯৯ দিন পর গত ২২ জুন পুরোপুরি উঠিয়ে নেওয়া হয়েছে জরুরী অবস্থা। স্বাস্থ্য সূরক্ষা নিশ্চিত করে আবারও সুযোগ করে দেয়া হয়েছে খেলাধুলার।মাঠে ফিরছে জনপ্রিয় ফুটবল লীগ লা লিগাসহ সব ধরণের খেলাধুলা। গত ৩০ জুন স্পেনের পর্যটন নগরী বার্সেলোনার বাংলাদেশ কিংস ক্রিকেট ক্লাব আয়োজন করে দিনব্যাপী সিক্স এ সাইড ক্রিকেট টুর্নামেন্ট এবং পুরষ্কার বিতরনী অনুষ্ঠান।
দীর্ঘদিনের লকডাউন শেষে এই খেলায় দর্শক ও ক্রিকেটারদের মধ্যে ছিল ব্যাপক উৎসাহ উদ্দীপনা। গীষ্মের প্রচন্ড রোদ উপেক্ষা করে ফুটবলের দেশ খ্যাত স্পেনে ক্রিকেট খেলা উপভোগ করতে মাঠে প্রবাসী বাংলাদেশী দর্শকদের উপচেপড়া ভিড় ছিল লক্ষণীয়। বার্সেলোনার কাম্পো দে মনজুইক মাঠে অনুষ্ঠিত টুর্নামেন্টে ক্লাব সংশ্লিষ্টরা ছাড়াও উপস্থিত ছিলেন কমিউনিটি নেতৃবৃন্দ।
ইয়ং ষ্টার ক্লাব, সেভেন ষ্টার ক্লাব, সান রাইজ ক্লাব এবং বাংলা টাইগার ক্লাব এই চার টিমের মধ্যে তুমুল প্রতিদ্বন্দ্বিতাপুর্ন খেলায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরভ অর্জন করে সেভেন ষ্টার ক্লাব এবং রানার্স-আপ হয়েছে ইয়ং ষ্টার ক্লাব।

বাংলাদেশ কিংস ক্রিকেট ক্লাব সভাপতি আশরাফ হোসেন মামুনের সার্বিক তত্ত্বাবধানে এবং সাধারণ সম্পাদক ময়েজ উদ্দিন পরিচালনায় মাঠে উপস্থিত হয়ে টুর্নামেন্টের উদ্বোধন করেন বাংলাদেশ কিংস ক্রিকেট ক্লাবের উপদেষ্ঠা, বার্সেলোনা চেম্বার অব কমার্সের সভাপতি এবং কাসা ই কুইনার সত্ত্বাধিকারী এইচ এম রাসেল হাওলাদার, সিনিয়র সাংবাদিক নুরুল ওয়াহীদ, স্পেন বাংলা প্রেসক্লাব সদস্য মো. ছালাহ উদ্দিন, ফয়সল আহমদ, এ আর লিটু, আজমল আলী, রিয়াদ হাওলাদার প্রমুখ।
পরে রাতে শহরের বাংলাদেশী অধ্যুষিত এলাকায় মধুর ক্যান্টিন রেস্টুরেন্টে অনুষ্ঠিত পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে টুর্নামেন্টের চ্যাম্পিয়ন এবং রানার্স-আপ দলকে পুরষ্কৃত করা হয়।
পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে বক্তারা বলেন, বার্সেলোনা চেম্বার অব কমার্সের সভাপতি বিশিষ্ট ব্যাবসায়ী ও সমাজসেবী রাসেল হাওলাদার ইতোমধ্যে করোনাকালে ক্ষতিগ্রস্তদের পশে নানাবিধ সামাজিক সচেতনতা ও সামাজিক দায়বদ্ধতামূলক কাজ করে প্রশংসিত হয়েছে। তিনি এবার তরুণ সমাজকে উজ্জীবিত করতে আয়োজন করেছে দিনব্যাপী সিক্স-এ-সাইড ক্রিকেট টুর্নামেন্ট।
বিকেল ৭টায় বাংলাদেশ কিংস ক্রিকেট ক্লাব কাতালোনীয়ার সভাপতি আশরাফ হোসেন মামুনের সভাপতিত্বে ও ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ফরহাদ মির রাজনের পরিচালনায় পুরষ্কার বিতরণ ও নৈশভোজ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টুর্নামেন্টের স্পন্সর বার্সেলোনা চেম্বার অব কমার্সের সভাপতি এবং কাসা ই কুইনার সত্ত্বাধিকারী এইচ এম রাসেল হাওলাদার। বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক নুরুল ওয়াহীদ,ব্যবসায়ী ও কমিউনিটি নেতা শফিক খান, ভয়েস অব বার্সেলোনার সাধারণ সম্পাদক এ আর লিটু, সহ সভাপতি আজমল আলী,কাসা কুইনের পরিচালকর রিয়াদ হাওলাদার, সালাউদ্দিন আহমেদসহ অনুষ্ঠানে বার্সেলোনায় বিভিন্ন ক্রিকেট ক্লাবের খেলোয়ারসহ বাংলাদেশী বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি রাসেল হাওলাদার তার বক্তব্যে বলেন, খেলাধুলায় কেউ হারে, কেউ জয়লাভ করে। মূল কথা হলো খেলাধুলায় অংশগ্রহণ করা। তিনি বলেন, খেলাধুলাই পারে যুব সমাজকে অবক্ষয়ের হাত থেকে রক্ষা করতে। খেলাধুলা জীবনকে সুন্দর ও পরিশীলিত করে। খেলোয়াড়দের মধ্যে সৃষ্টি হয় শৃংখলাবোধ, অধ্যবসায়, দায়িত্ববোধ ও কর্তব্যপরায়ণতা। তিনি আয়োজক কমিটিকে এ ধরনের প্রতিযোগিতামূলক খেলা আয়োজন করায় ধন্যবাদ জানান এবং অতীতেরন্যায় আগামীতে ও তাদের পাশে থাকার দৃয় প্রত্যয় ব্যক্ত করেন।
চ্যাম্পিয়ন সেভেন ষ্টারের পক্ষে মশিউর রহমান এবং রানার্স-আপ ইয়ং ষ্টারের পক্ষে শাকিল আহমেদ পুরষ্কার গ্রহন করেন।খেলায় ম্যান অব দ্যা ফাইনাল হন বিজয়ী দলের মসিউর রহমান মোহন(৩০ রান, ২ উইকেট)। বিজয়ী দলের শফিকুর রহমান তিন ম্যাচে ব্যাট হাতে ১১৩ রান এবং বল হাতে ৫ উইকেট ম্যান অব দ্যা টুর্নামেন্ট নির্বাচিত হন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page