1. admin@protidinershomoy.com : admin :
  2. nahiannews24@gmail.com : স্টাফ রিপোর্টার : স্টাফ রিপোর্টার
  3. akashkishoregonj89@gmail.com : এডমিন : এডমিন এডমিন
  4. nasimriyad24@gmail.com : নির্বাহী সাম্পাদক : নির্বাহী সাম্পাদক
  5. habibadnansohel758@gmail.com : সোহেল রানা : সোহেল রানা
  6. jannatwltelecom2016@gmail.com : ADMIN : ADMIN
  7. kabiralmahmud77@gmail.com : কবির আল মাহমুদ, ইউরোপ ব্যুরো প্রধান : কবির আল মাহমুদ, ইউরোপ ব্যুরো প্রধান
  8. Mamunshohag7300@gmail.com : Sub Editor : Sub Editor
  9. noornur710@gmail.com : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  10. rshahinur602@gmail.com : সম্পাদক : সম্পাদক
  11. salimrezataj68@gmail.com : Selim Reza : Selim Reza
  12. shamimsikder488@gmail.com : Shamim Sikder : Shamim Sikder
  13. showdip4@gmail.com : মেহেরাবুল ইসলাম সৌদিপ : মেহেরাবুল ইসলাম সৌদিপ
  14. shujanthakurgaon@gmail.com : স্টাফ রিপোর্টার : স্টাফ রিপোর্টার
  15. sobujsarkerbd10@gmail.com : Sobuj Sarkar Staff Reporter : Sobuj Sarkar Staff Reporter
মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৫:১৬ অপরাহ্ন
শিরোনাম
দূর্গাপূজায় সনাতন ধর্মাবলম্বীদের শুভেচ্ছা জানিয়েছেন শ্যামল মজুমদার নিক্সন চৌধুরীকে ৮ সপ্তাহের আগাম জামিন কাপাসিয়ায় মাছের পোনা অবমুক্তকরণ, বৃক্ষ রোপন ও মতবিনিময় সভা মির্জাপুরে পানিতে ডুবে মিথিলা নামের এক শিশুর মৃত্যু স্বাদে, গন্ধে ও গ্রহণযোগ্যতায় গুস্তা ক্যাফে এখন সবার প্রিয়” বললেন স্বত্বাধিকারী প্রিন্স মাহবুব বিশ্ববিদ্যালয় দিবসে জবি শিক্ষার্থীর স্মৃতিচারণ কবিতাঃ স্মৃতি চত্ত্বর লিখেছেন- মোঃ আবদুল্লাহ আল মামুন রূপসী বাংলায় যোগ দিলেন সাজ্জাদ হোসেন চিশতী নবনির্বাচিত সকল কেন্দ্রীয় নেতৃবৃন্দকে মেহরাজ ফাহমীর অভিনন্দন  সিলেট সদর থানা এসোসিয়েশন অফ আমেরিকার প্রচার সম্পাদক রাজিব খান-এর চাচা আব্দুল কাইয়ুম খানের ইন্তেকাল

আজ আনোয়ার জাহিদের ১২তম মৃত্যুবার্ষিকী

সংবাদ দাতার নাম
  • সময় : বুধবার, ১২ আগস্ট, ২০২০
  • ১২৩ Time View

হাকিকুল ইসলাম খোকন ,বাপসনিউজ:আজ ১৩ আগস্ট, ২০২০ প্রখ্যাত সাংবাদিক, প্রাজ্ঞ রাজনীতিক ও সাবেক মন্ত্রী আনোয়ার জাহিদের ১২তম মৃত্যুবার্ষিকী।

আনোয়ার জাহিদ দৈনিক ইত্তেহাদ, সাপ্তাহিক ধূমকেতু, দৈনিক সংবাদ, দৈনিক ইত্তেফাক, সাপ্তাহিক হলিডে, সাপ্তাহিক গণবাংলা ও ডেইলি পিপলসের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।

দেশবরেণ্য এ নেতা ছাত্রজীবনে নিখিল পূর্ব পাকিস্তান ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন। তিনি ছাত্রলীগের ঝিনাইদহ মহকুমার সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ’৫২-র ভাষা আন্দোলনে ঝিনাইদহে ছাত্র আন্দোলন গড়ে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। ’৫৬ সালে রাজশাহী সরকারি কলেজের ভিপি নির্বাচিত হন। ’৫৭ সালে পূর্ব পাকিস্তান যুবলীগের সেক্রেটারি নির্বাচিত হন। ’৬১ সালে রাজবন্দী হিসেবে গ্রেফতার হন। ’৬২ সালে সাংবাদিকতা জীবনে প্রবেশ করেন। ’৬৫ সালে তিনি ন্যাপের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও ’৬৮ সালে ন্যাপের যুগ্ম সম্পাদক নির্বাচিত হন। ’৬৯-এর গণ-আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। গণতন্ত্রী পার্টির অন্যতম প্রতিষ্ঠাতা ছিলেন তিনি। ১৯৮৬ সালে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন এবং তথ্যমন্ত্রী, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রী, ত্রাণ মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

১৯৯৬-২০০১ পর্যন্ত বিএনপি চেয়ারপারসনের তথ্য উপদেষ্টার দায়িত্ব পালন করেন এবং সাত দলীয় এবং চারদলীয় জোট গঠনে গুরুত্বপূর্ণ রূপকারের ভূমিকা পালন করেন। এ ছাড়া ’৭০ সালে সাপ্তাহিক গণবাংলার নির্বাহী সম্পাদক, ’৭২ সালে ইংরেজি দৈনিক পিপলসের বার্তা সম্পাদক হিসেবে বাংলাদেশ টাইমসে দায়িত্ব পালন করেন।

সর্বশেষ তিনি ইনকিলাব টেলিভিশন-এর (আইটিভি) প্রধান নির্বাহী ও দৈনিক ইনকিলাবের উপদেষ্টা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

আনোয়ার জহিদ শুধু সাংবাদিকতাই করেননি, তিনি সাংবাদিকদের নেতৃত্বও দিয়েছেন। ’৬২, ’৬৩ ও ’৬৪ সালে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)-এর সাধারণ সম্পাদক, ‘৬৫, ’৬৬ সালে সহ-সভাপতি ও ’৭৮, ’৮৩ সালে সভাপতির দায়িত্ব পালন করেন।

আনোয়ার জাহিদের ১২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার যাদু মিয়া মিলনায়তনে স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করেছে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি।

এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত থাকবেন গণদল চেয়ারম্যান এটিএম গোলাম মাওলা চৌধুরী, জাতীয় পার্টি প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক ইকবাল হোসেন রাজু, বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, বাংলাদেশ লেবার পার্টি চেয়ারম্যান হামদুল্লাহ আল মেহেদী, বাংলাদেশ জাতীয় পার্টি অতিরিক্ত মহাসচিব এডভোকেট জাফর আহমেদ জয় প্রমুখ।

এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা ও মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা জননেতা আনোয়ার জাহিদের ১২তম মৃত্যুবার্ষিকী যথাযথ মর্যাদায় পালনের আহ্বান জানান।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page