1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৪৪ অপরাহ্ন
শিরোনাম
রাজশাহী জেলা আওয়ামী লীগের মুজিবনগর দিবস পালন রাজশাহীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস পালিত ১৭ এপ্রিল বাংলাদেশের জন্য একটি ঐতিহাসিক দিন: ইতালী আওয়ামী লীগ কাতানিয়া শাখা রাজশাহীতে নিক্বণ নৃত্য শিল্পী গোষ্ঠীর বর্ষবরণ অনুষ্ঠিত রাজশাহী শিক্ষা বোর্ডে বর্ষবরণ উদযাপিত  বিএমডিএ: ইবিএ প্রকল্পে দুর্নীতি, ভোগান্তিতে গ্রামীণ কৃষক ভূল্লীতে বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ঠাকুরগাঁওয়ে চেম্বার অফ কমার্স নির্বাচনের একটি প্যানেলের সংবাদ সম্মেলন মাদক ব্যবসায়ীর মৃত্যুকে পূঁজি করার চেষ্টা করছে ফখরুল-এমপি সুজন ঠাকুরগাঁওয়ে মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ২ যুবক

উৎসর্গ ফাউন্ডেশনের সমন্বয়ক কমিটি গঠন, সভাপতি মুজাহিদ ও সম্পাদক সোহান

মোঃ সাখাওয়াত হোসেন আকাশ, নিজস্ব প্রতিবেদক
  • সময় : শুক্রবার, ২৮ আগস্ট, ২০২০
  • ৫১১ জন পড়েছেন

সামাজিক সংগঠন উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশ এর জাতীয় স্বেচ্ছাসেবক সমন্বয়ক কমিটির সভাপতি মো. আবু জাফর মুজাহিদ এবং সোহানুর রহমান সোহান সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।
উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশের ৬৪ জেলার সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকের ভোটে তারা নির্বাচিত হন।

শুক্রবার (২৮ আগস্ট) রাজধানীর মিরপুরের পূর্ব শেওড়া পাড়ায় ট্রমা ম্যাটস অডিটোরিয়ামে উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশ জাতীয় সেচ্ছাসেবক সমন্বয়ক কমিটির সম্মেলন ২০২০ অনুষ্ঠিত হয়েছে।

এসময় জাতীয় সেচ্ছাসেবক সমন্বয়ক কমিটির সম্মেলন ২০২০ অনুষ্ঠানে নির্বাচন কমশিনার হিসেবে দায়িত্ব পালন করেন উৎসর্গ ফাউন্ডেশেনের গভর্নিং বডির চেয়ারম্যান ইমরুল কায়েস, সাধারণ সম্পাদক তানজিনা খান, সদস্য খোরশেদ আলম এবং জাকির হোসেন।

এছাড়াও উপস্থিত ছিলেন, উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশ এর গভর্নিং বডির কোষাধ্যক্ষ মোঃ রাফিজুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য, খোরশেদ আলম, মজিবুল হক, শাহিদী রেদোয়ান, জাহিদা জামান, মোহাম্মদ জাকির হোসেন, মাহাদী হাসান প্রমুখ।

নবগঠিত ৪৫ সদস্যের নির্বাচিত এ কমিটি এক বছর দায়িত্ব পালন করবে।

কমিটির বাকি সদস্যরা হলেন, সিনিয়র সহ-সভাপতি শফিকুল ইসলাম রিপন, সহ-সভাপতি আনম আজহারুল হক, মেসবাহ উদ্দিন গালিব, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ সিহাব উদ্দিন তারেক, মোঃ শাহাব উদ্দিন, সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান শাবু, মোঃ আশিকুজ্জামান জাহিদ, ফারহান জুনায়েদ, অর্থ সম্পাদক মোঃ সাঈদুর রহমান নিরব, উপ-অর্থ সম্পাদক মোঃ নাসিম আলি, দপ্তর সম্পাদক রাজ আহমেদ, উপ-দপ্তর সম্পাদক শেখ মেহেদী, তথ্য প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ সাখাওয়াত হোসেন আকাশ, উপ-তথ্য প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ মাইনুল হোসেন খান, আন্তর্জাতিক ও গবেষণা সম্পাদক খন্দকার মেহজাবিন সুলতানা, উপ-আন্তর্জাতিক ও গবেষণা সম্পাদক তাহমিনা আক্তার শান্তা, স্বাস্থ্য বিষয়ক মোঃ আব্দুস সামাদ নোমান, উপ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ মোঃ ইয়াসিন আলী, ত্রাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম সজিব, উপ-ত্রাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক মনিরুজ্জামান, ক্রীড়া বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম চৌধুরী, উপ-ক্রীড়া বিষয়ক সম্পাদক জায়েদুল রাফি, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোঃ নাসের রহমান রিপন, উপ-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মিম আক্তার, মহিলা বিষয়ক সম্পাদক সাদিয়া হোসেন জারা, উপ-মহিলা বিষয়ক সম্পাদক শাহানাজ মাহি, আইন বিষয়ক সম্পাদক মোঃ মাসুদ পারভেজ, উপ-আইন বিষয়ক সম্পাদক মোঃ সাইদুর রহমান, শিক্ষা ও ছাত্র বিষয়ক সম্পাদক আশরাফুল ইসলাম আকাশ, উপ-শিক্ষা ও ছাত্র বিষয়ক সম্পাদক মোঃ ফরহাদ হোসেন, জনসংযোগ ও যোগাযোগ বিষয়ক সম্পাদক মোঃ মোস্তাফিজুর রহমান, উপ-জনসংযোগ ও যোগাযোগ বিষয়ক সম্পাদক ইমরান তুষার, ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ জাফর ইকবাল, উপ-ধর্ম বিষয়ক সম্পাদক প্রদিপ্ত দাস, পরিকল্পনা বিষয়ক সম্পাদক মোঃ শহিদুল্লাহ খান শাহেদ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ বদিউল আলম, উপ-বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ জুনায়েদ আহমেদ জনি, সাহিত্য ও পাঠাগার বিষয়ক সম্পাদক গোলাম শাহরিয়ার শাওন, উপ-সাহিত্য ও পাঠাগার বিষয়ক সম্পাদক মোঃ নাসির শেখ, পার্বত্য বিষয়ক সম্পাদক বিশ্বজিৎ ত্রিপুরা, সদস্য আবু তৈয়ব কাউসার, আবিদা সুলতানা ও সাজিদ রায়হান পিয়াস।

এসময় উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোঃ ইমরুল কায়েস বলেন, আমরা সবার সহযোগিতায় উৎসর্গের প্লাটফর্মটা সামনের দিকে আরো একধাপ এগিয়ে নিয়ে যেতে চাই। তাই আমরা আজকে এই কমিটি গঠন করেছি।

তিনি আরো বলেন, এই মহামারী করোনার পরিস্থিতিতে দেশের ৬৪ জেলার সেচ্ছাসেবীরা জীবনের ঝুঁকি নিয়ে দিনরাত মানুষের সেবা দিয়ে যাচ্ছে।

ইমরুল কায়েস বলেন, আমরা দেশের ৬৪ জেলাতেই উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশের নামে ব্লাড ব্যাংক করার পরিকল্পনা হাতে নিয়েছি। এর মধ্যে আগামী ১লা অক্টোবর উৎসর্গের প্রথম ব্লাড ব্যাংক উদ্বোধন করার সিদ্ধান্ত নিয়েছি বরগুনা জেলায়।
তারপর একে একে বাকি ৬৩ জেলাতেই ব্লাড ব্যাংকের শাখা দেওয়া হবে ইনশাআল্লাহ।

পরে তিনি নবগঠিত কমিটির সকল সদস্যদেরকে অভিনন্দন জানিয়ে সকলের সমন্বয়ে কাজ করার আহ্বান জানান।

উল্লেখ্য, ‘রক্তদানে উৎসাহিত করুন’ ও ‘জীবনের প্রয়োজনে জীবন’ এ স্লোগানকে সামনে রেখে ২০১৬ সালের ১০ই ফেব্রুয়ারীতে প্রতিষ্ঠা হয় মানবতার সেবায় উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশ।
এই ফাউন্ডেশনকে গতিশীল করার লক্ষ্যে জাতীয় স্বেচ্ছাসেবক সমন্বয়ক কমিটি কাজ করবে।
উৎসর্গের বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের মধ্যে রয়েছে স্বেচ্ছায় রক্তদান, অসহায়দের মাঝে খাবার বিতরণ, বিভিন্ন দুুর্যোগে জনসচতেনতা সৃষ্ট এবং মানবিক সহায়তা, করোনাকালে সরকারি-বেসরকারি ও বিভিন্ন গণমাধ্যম অফিসে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ এবং রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় জীবাণুনাশক স্প্রে ছিটানো হচ্ছে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: