1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:২৪ অপরাহ্ন
শিরোনাম
রাজশাহী জেলা আওয়ামী লীগের মুজিবনগর দিবস পালন রাজশাহীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস পালিত ১৭ এপ্রিল বাংলাদেশের জন্য একটি ঐতিহাসিক দিন: ইতালী আওয়ামী লীগ কাতানিয়া শাখা রাজশাহীতে নিক্বণ নৃত্য শিল্পী গোষ্ঠীর বর্ষবরণ অনুষ্ঠিত রাজশাহী শিক্ষা বোর্ডে বর্ষবরণ উদযাপিত  বিএমডিএ: ইবিএ প্রকল্পে দুর্নীতি, ভোগান্তিতে গ্রামীণ কৃষক ভূল্লীতে বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ঠাকুরগাঁওয়ে চেম্বার অফ কমার্স নির্বাচনের একটি প্যানেলের সংবাদ সম্মেলন মাদক ব্যবসায়ীর মৃত্যুকে পূঁজি করার চেষ্টা করছে ফখরুল-এমপি সুজন ঠাকুরগাঁওয়ে মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ২ যুবক

উৎসর্গ মুন্সিগঞ্জ জেলার ফ্রী মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত

মোঃ সাখাওয়াত হোসেন আকাশ, নিজস্ব প্রতিবেদক
  • সময় : বুধবার, ২ সেপ্টেম্বর, ২০২০
  • ৪২০ জন পড়েছেন

উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশ মুন্সিগঞ্জ জেলা শাখার উদ্যোগে দু’দিন ব্যাপি ফ্রী মেডিক্যাল ক্যাম্প ও বিনামূল্যে ডায়বেটিস পরিক্ষা, রক্তচাপ (ব্লাড প্রেসার) নির্ণয় করা হয়েছে।

দু’দিন ব্যাপি কার্যক্রম প্রতিদিন সকাল ১০ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত মেডিক্যাল ক্যাম্প করা হয়।

ক্যাম্পের প্রথম দিনে জেলা সদরের রামপাল ইউনিয়নের উত্তর কাজী কসবা গ্রামের কাজীপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয় এবং দ্বিতীয় দিন জেলার টঙ্গীবাড়ী উপজেলার বেত্কা ইউনিয়নের বেত্কা চৌরাস্তা ক্লাবে অনুষ্ঠিত হয়।

ক্যাম্পিং এর প্রথম দিনে উপস্থিত ছিলেন, উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশ জাতীয় স্বেচ্ছাসেবক সমন্বয়ক কমিটির সাংগঠনিক সম্পাদক আশিকুজ্জামান জাহিদ, অর্থ সম্পাদক সাইদুর রহমান নিরব, তথ্য প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মোঃ সাখাওয়াত হোসেন আকাশ, উপ-তথ্য প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক
মোঃ মইনুল হোসেন খান, উপ দপ্তর সম্পাদক শেখ মাহাদী, উপ-অর্থ সম্পাদক নাসিম আলী, মুন্সীগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক ওসমান গনি আবীরসহ অন্যান্য স্বেচ্ছাসেবীরা।

ক্যাম্পিং এর দ্বিতীয় দিনে উপস্থিত ছিলেন, বেত্কা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাম শিকদার বাচ্চু, বেত্কা চৌরাস্তা ক্লাবর সাধারণ সম্পাদক মোঃ সেতু দেওয়ান, উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশ জাতীয় স্বেচ্ছাসেবক সমন্বয়ক কমিটির তথ্য প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মোঃ সাখাওয়াত হোসেন আকাশ, উপ-তথ্য প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মোঃ মইনুল হোসেন খান, মুন্সীগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক ওসমান গনি আবীর, সদস্য মোঃ রনি শেখ, মোঃ ফয়সাল, মোঃ সাইফুল ইসলাম জনি, আবু সাইদ শিকদার, মোঃ সাকিব, হাবিবা আক্তার, আমানসহ উৎসর্গ জাতীয় সেচ্ছাসেবক সমন্বয়ক কমিটির নেত্বিবৃন্দ ও বেতকা ক্লাবের সদস্য বৃন্দসহ মুন্সীগঞ্জ জেলা উৎসর্গ পরিবার ও এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।

দুই ক্যাপেই অসহায় ও গরিব ৫০০ রোগীকে ডায়বেটিস চেক আপ ও রক্তচাপ নির্ণয় পরিক্ষা দেওয়া হয়েছে। পাশাপাশি মাস্ক বিতরণ ও করোনা ভাইরাসে আতঙ্কিত না হয়ে স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে সচেতনতা মূলক প্রচার করা হয়েছে।

উল্লেখ্য, ‘রক্তদানে উৎসাহিত করুন’ ও ‘জীবনের প্রয়োজনে জীবন’ এ স্লোগানকে সামনে রেখে ২০১৬ সালের ১০ই ফেব্রুয়ারীতে প্রতিষ্ঠা হয় মানবতার সেবায় উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশ। এই ফাউন্ডেশনকে গতিশীল করার লক্ষ্যে জাতীয় স্বেচ্ছাসেবক সমন্বয়ক কমিটি কাজ করবে।

উৎসর্গের বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের মধ্যে রয়েছে স্বেচ্ছায় রক্তদান, অসহায়দের মাঝে খাবার বিতরণ, বিভিন্ন দুর্যোগে জনসচতেনতা সৃষ্ট এবং মানবিক সহায়তা, করোনাকালে সরকারি-বেসরকারি ও বিভিন্ন গণমাধ্যম অফিসে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ এবং রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় জীবাণুনাশক স্প্রে ছিটানো কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: