1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৮:৪৯ অপরাহ্ন
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে ধর্ষণ চেষ্টার অভিযোগে সংবাদ সম্মেলন, থানায় অভিযোগ ঠাকুরগাঁওয়ে রোজাদার ও শিশুদের মাঝে ইফতার বিতরণ ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রাজশাহী শিক্ষা বোর্ডে স্বাধীনতা দিবস উদযাপিত স্বাধীনতা দিবস উপলক্ষে আরজেএফ’র ইফতার ও দোয়া  মাহফিল অনুষ্ঠিত রাজশাহী মহানগর আ’লীগের উদ্যোগে স্বাধীনতা দিবস পালিত পীরগঞ্জে ভোমরাদহ ইউনিয়ন আওয়ামী লীগের ইফতার মাহফিল অনুষ্ঠিত রাজশাহী মহানগর আ’লীগের ২৫ মার্চ গণহত্যা দিবস পালন এতিম শিশুদের নিয়ে এডিবিবিএস এর  ইফতার ও দোয়া মাহফিল ঠাকুরগাঁওয়ে উপ-স্বাস্থ্য কেন্দ্রে এ্যাম্বুলেন্স হস্তান্তর

অসহায় এতিম শিশুর খোঁজে প্রবাসী মীর সোহেল রানা

কাপাসিয়া প্রতিনিধি
  • সময় : বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০
  • ৩৬৭ জন পড়েছেন

প্রাণঘাতি করোনাভাইরাসের থাবায় থমকে গেছে বিশ্ব। শহর থেকে প্রত্যন্ত গ্রাম এখনো স্বাভাবিক অবস্থায় ফিরতে পারেনি। চারিদিকে করোনাভাইরাস আতঙ্ক কাটেনি এখনো। অনেকেই দুঃসময় পার করছে। ঠিক সেই সময় কাপাসিয়ায় মীর সোহেল রানা নামে এক প্রবাসী হতদরিদ্র মানুষের পাশে দাঁড়িয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। নিজেস্ব অর্থায়নসহ সহযোগিতা ফাউন্ডেশনের মাধ্যমে মানুষের ঘরে ঘরে পৌঁছে দিয়েছেন তার সহযোগিতা। দায়িত্ব নিয়েছেন দরিদ্র এতিম ছাত্রের। দিচ্ছেন লেখা-পড়ার যাবতীয় খরচ।

জানা গেছে, মীর সোহেল রানা একজন সৌধি প্রবাসী। দেশের বাহিরে থাকছেন ৪ বছর ধরে। তবুও কাজ করছেন নিজ এলাকার অসহায় হতদরিদ্র মানুষের কল্যাণে। নিয়মিত খোঁজ-খবর নিচ্ছেন তাদের। নিজে সরাসরি কাজ করতে না পারলেও সহযোগিতা ফাউন্ডেশনের মাধ্যমে তা অব্যাহত রয়েছে বলে তিনি জানান। বর্তমানে তিনি ফাউন্ডেশনের সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন। নিজের কাজের ফাঁকে সংগঠনের জন্য সংগ্রহ করছেন ফান্ড। দুর্যোগকালীন সময় অসহায় মানুষদের জন্য বিতরণ করছেন বিভিন্ন প্রয়োজনীয় সামগ্রী। সংগঠন ছাড়াও মীর সোহেল তার ব্যক্তিগত উদ্যোগে অংশগ্রহন করছেন সামাজিক কর্মকান্ডে।

ফাউন্ডেশন সূত্রে জানা যায়, তাদের সেচ্ছাসেবী সংগঠনের বৃহৎ অর্থ মীর সোহেল রানা সংগ্রহ করেন। ব্যক্তিগত ভাবেও অনেক অর্থ দিয়েছেন মানুষের কল্যাণে। তিনি করোনা দুর্যোগের শুরুতে ঘোষণা দিয়েছিলেন, উপজেলার কাউকে না খেয়ে অভুক্ত থাকতে হবে না। ইমাম-মুয়াজ্জিনসহ দলমত নির্বিশেষে সর্বস্তরের মানুষদের পর্যাপ্ত ত্রাণ সামগ্রী প্রদান করেছেন। এ ছাড়া সাধারণ মানুষের জন্য মাস্ক, হ্যান্ড স্যানেটাইজার ও সাবানসহ বিভিন্ন সামগ্রী বিতরণ করেছেন। তিনি কাপাসিয়া উপজেলায় কর্মহীন হতদরিদ্র মানুষের মাঝে খাদ্য সামগ্রী দিয়েছেন। মানুষের ঘরে ঘরে পৌছে দিয়েছেন ঈদ উপহার। দায়িত্ব নিয়েছেন অসহায় এতিম ছাত্রের। সমাজে অবহেলিত অক্ষম ব্যক্তিদের চিকিৎসা সেবার ব্যবস্থা করছেন মীর সোহেল। তাই এলাকার মানুষের সুখে-দুঃখে সঙ্গী হয়ে আছেন তিনি।

সহযোগিতা ফাউন্ডেশনের সহ-সভাপতি মীর সোহেল রানার কাছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, ২০১২ সালে প্রথম মাদক নিয়ন্ত্রণে কাজ করার মাধ্যমে আমাদের যাত্রা শুরু। আমি এতিমদের নিয়ে কাজ করতে চাই। এখনও এতিম শিশুদের খোঁজে আমরা কাজ করছি। লেখা-পড়ার দায়িত্ব নিয়েছি। আমার স্বপ্ন একটি এতিমখানা করব। এদের নিয়ে কাজ করার পর নিজের শখগুলোও কমে গেছে। নিজের বাড়তি খরচগুলো কমিয়ে তাদের জন্য অর্থ দিচ্ছি। আমি একটি সমৃদ্ধশালী কাপাসিয়া গড়তে চাই।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: