1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৩:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম
রাজশাহী জেলা আওয়ামী লীগের মুজিবনগর দিবস পালন রাজশাহীতে বিশ্ব হিমোফিলিয়া দিবস পালিত ১৭ এপ্রিল বাংলাদেশের জন্য একটি ঐতিহাসিক দিন: ইতালী আওয়ামী লীগ কাতানিয়া শাখা রাজশাহীতে নিক্বণ নৃত্য শিল্পী গোষ্ঠীর বর্ষবরণ অনুষ্ঠিত রাজশাহী শিক্ষা বোর্ডে বর্ষবরণ উদযাপিত  বিএমডিএ: ইবিএ প্রকল্পে দুর্নীতি, ভোগান্তিতে গ্রামীণ কৃষক ভূল্লীতে বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ঠাকুরগাঁওয়ে চেম্বার অফ কমার্স নির্বাচনের একটি প্যানেলের সংবাদ সম্মেলন মাদক ব্যবসায়ীর মৃত্যুকে পূঁজি করার চেষ্টা করছে ফখরুল-এমপি সুজন ঠাকুরগাঁওয়ে মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ২ যুবক

মঙ্গলবার সিভিএফ ইভেন্টে বৈশ্বিক নেতাদের নেতৃত্ব দেবেন শেখ হাসিনা

সংবাদ দাতার নাম
  • সময় : সোমবার, ৫ অক্টোবর, ২০২০
  • ৩৩১ জন পড়েছেন

গ্লোবাল সেন্টার অন অ্যাডাপ্টেশের (জিসিএ) সাথে মঙ্গলবার ক্লাইমেট ভালনারেবল ফোরামে (সিভিএফ) বিশ্ব নেতাদের নেতৃত্ব দিবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, সিভিএফের বর্তমান সভাপতি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার সকাল ৭টায় ভার্চুয়ালি অনুষ্ঠিতব্য ইভেন্টের সভাপতিত্ব করবেন।

সিভিএফ নেতৃবৃন্দ এবং অন্যান্য বক্তারা অনুষ্ঠানে ২০২০ সালে প্যারিস চুক্তির জাতীয় অবদানকে (এনডিসি) বাড়িয়ে জলবায়ু কর্ম ও অভিযোজন প্রচেষ্টা জোরদার করার জন্য সকল দেশের জরুরি প্রয়োজনের দিকে মনোনিবেশ করবেন।

জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস, জিসিএ চেয়ারম্যান বান কি মুন, সিভিএফ দেশগুলোর রাষ্ট্রপ্রধান এবং সরকার প্রধান, যুক্তরাজ্য এবং ইতালি (সিওপি-এর হোস্ট এবং সহ-হোস্ট), নেদারল্যান্ডস, সিভিএফ থিম্যাটিক রাষ্ট্রদূত এবং অন্যান্য আন্তর্জাতিক অংশীদাররা এতে যোগ দিবেন।

বালাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন এই অনুষ্ঠানে যোগ দেবেন।

প্রসঙ্গত, ২০১১-১৩ সালে সিভিএফ সভাপতি হিসেবে সফল মেয়াদ শেষে বাংলাদেশ দ্বিতীয়বারের মতো ২০২০-২২ সালের জন্য সিভিএফের এ পদ আবারও গ্রহণ করে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকায় দক্ষিণ এশিয়ার জন্য গ্লোবাল সেন্টার অন অ্যাডাপ্টেশনের (জিসিএ) আঞ্চলিক কার্যালয় চালু করেছিলেন, এটি জিসিএ এবং সিভিএফ সচিবালয়ের মধ্যে বিদ্যমান সমঝোতা (এমওইউ) অনুসারে সিভিএফ সচিবালয় হিসেবেও ব্যবহত হচ্ছে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: