1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১১:২০ অপরাহ্ন
শিরোনাম
১৭ এপ্রিল বাংলাদেশের জন্য একটি ঐতিহাসিক দিন: ইতালী আওয়ামী লীগ কাতানিয়া শাখা রাজশাহীতে নিক্বণ নৃত্য শিল্পী গোষ্ঠীর বর্ষবরণ অনুষ্ঠিত রাজশাহী শিক্ষা বোর্ডে বর্ষবরণ উদযাপিত  বিএমডিএ: ইবিএ প্রকল্পে দুর্নীতি, ভোগান্তিতে গ্রামীণ কৃষক ভূল্লীতে বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ঠাকুরগাঁওয়ে চেম্বার অফ কমার্স নির্বাচনের একটি প্যানেলের সংবাদ সম্মেলন মাদক ব্যবসায়ীর মৃত্যুকে পূঁজি করার চেষ্টা করছে ফখরুল-এমপি সুজন ঠাকুরগাঁওয়ে মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ২ যুবক যুক্তরাজ্যে প্রতিমন্ত্রী আব্দুল ওয়াদুদ দারাকে সংবর্ধণা ঠাকুরগাঁওয়ে এক হাজার পরিবারকে ঈদ উপহার দিল এমপি সুজন

মাসিক বেতন নয় বিলম্ব ফি মওকুফ করলো জবি প্রশাসন

মেহেরাবুল ইসলাম সৌদিপ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
  • সময় : বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০
  • ৩২২ জন পড়েছেন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের বিলম্ব ফি মওকুফ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। করোনা পরিস্থিতি বিবেচনা করে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার (৭ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য প্রকাশ করা হয়। এর আওতায় চলতি বছর মার্চ থেকে ডিসেম্বর ২০২০ পর্যন্ত শিক্ষার্থীদের বিলম্ব ফি মওকুফ হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এতো দ্বারা সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, করোনা ভাইরাস পরিস্থিতি বিবেচনায় মার্চ, ২০২০ হতে ডিসেম্বর, ২০২০ পর্যন্ত স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থীদের সকল প্রকার বিলম্ব ফি মওকুফ করা হয়েছে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান জানান, পরবর্তী সেমিস্টারে নির্দিষ্ট সময়ের মধ্যে ভর্তি না হতে পারলে যে ফি টা জরিমানা হিসেবে দেয়া লাগতো সেটা মার্চ ২০২০ থেকে ডিসেম্বর ২০২০ সময়কালীন সময়ে দেয়া লাগবে না। তবে মাসিক বেতন মওকুফ করা হয় নি।

উল্লেখ্য যে, এক সেমিস্টার থেকে অন্য সেমিস্টারে ভর্তি হওয়ার জন্য নির্দিষ্ট সময়ের মধ্যে পরবর্তী সেমিস্টারের ভর্তি ফি জমা দিতে হয়। নির্দিষ্ট সময়ের মধ্যে ফি জমা দিতে না পারলে সময় অতিক্রান্তের পর দিন থেকে পরবর্তী ত্রিশ (৩০) দিন ১০০ টাকা হারে প্রতিদিন জরিমানা হিসেবে যুক্ত হয় এবং এই ত্রিশ দিনের পর প্রতিদিন ১০০০ টাকা হারে জরিমানা যুক্ত হতে থাকে। জরিমানার পরিমাণ বেশি হয়ে গেলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কিংবা বিভাগীয় চেয়ারম্যানদের বিগত সময়ে মওকুফ করে দেয়ার সুযোগ থাকলেও বর্তমানে রূপালী ব্যাংকের মোবাইল ব্যাংকিং শিওর ক্যাশের মাধ্যমে ফি জমা নেয়া শুরু হওয়ায় শিক্ষার্থীদের জন্য সেই সুযোগটি থাকছে না।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: