1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:১৩ অপরাহ্ন
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে ধর্ষণ চেষ্টার অভিযোগে সংবাদ সম্মেলন, থানায় অভিযোগ ঠাকুরগাঁওয়ে রোজাদার ও শিশুদের মাঝে ইফতার বিতরণ ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রাজশাহী শিক্ষা বোর্ডে স্বাধীনতা দিবস উদযাপিত স্বাধীনতা দিবস উপলক্ষে আরজেএফ’র ইফতার ও দোয়া  মাহফিল অনুষ্ঠিত রাজশাহী মহানগর আ’লীগের উদ্যোগে স্বাধীনতা দিবস পালিত পীরগঞ্জে ভোমরাদহ ইউনিয়ন আওয়ামী লীগের ইফতার মাহফিল অনুষ্ঠিত রাজশাহী মহানগর আ’লীগের ২৫ মার্চ গণহত্যা দিবস পালন এতিম শিশুদের নিয়ে এডিবিবিএস এর  ইফতার ও দোয়া মাহফিল ঠাকুরগাঁওয়ে উপ-স্বাস্থ্য কেন্দ্রে এ্যাম্বুলেন্স হস্তান্তর

মাসিক বেতন নয় বিলম্ব ফি মওকুফ করলো জবি প্রশাসন

মেহেরাবুল ইসলাম সৌদিপ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
  • সময় : বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০
  • ৩১৬ জন পড়েছেন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের বিলম্ব ফি মওকুফ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। করোনা পরিস্থিতি বিবেচনা করে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার (৭ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য প্রকাশ করা হয়। এর আওতায় চলতি বছর মার্চ থেকে ডিসেম্বর ২০২০ পর্যন্ত শিক্ষার্থীদের বিলম্ব ফি মওকুফ হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এতো দ্বারা সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, করোনা ভাইরাস পরিস্থিতি বিবেচনায় মার্চ, ২০২০ হতে ডিসেম্বর, ২০২০ পর্যন্ত স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থীদের সকল প্রকার বিলম্ব ফি মওকুফ করা হয়েছে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান জানান, পরবর্তী সেমিস্টারে নির্দিষ্ট সময়ের মধ্যে ভর্তি না হতে পারলে যে ফি টা জরিমানা হিসেবে দেয়া লাগতো সেটা মার্চ ২০২০ থেকে ডিসেম্বর ২০২০ সময়কালীন সময়ে দেয়া লাগবে না। তবে মাসিক বেতন মওকুফ করা হয় নি।

উল্লেখ্য যে, এক সেমিস্টার থেকে অন্য সেমিস্টারে ভর্তি হওয়ার জন্য নির্দিষ্ট সময়ের মধ্যে পরবর্তী সেমিস্টারের ভর্তি ফি জমা দিতে হয়। নির্দিষ্ট সময়ের মধ্যে ফি জমা দিতে না পারলে সময় অতিক্রান্তের পর দিন থেকে পরবর্তী ত্রিশ (৩০) দিন ১০০ টাকা হারে প্রতিদিন জরিমানা হিসেবে যুক্ত হয় এবং এই ত্রিশ দিনের পর প্রতিদিন ১০০০ টাকা হারে জরিমানা যুক্ত হতে থাকে। জরিমানার পরিমাণ বেশি হয়ে গেলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কিংবা বিভাগীয় চেয়ারম্যানদের বিগত সময়ে মওকুফ করে দেয়ার সুযোগ থাকলেও বর্তমানে রূপালী ব্যাংকের মোবাইল ব্যাংকিং শিওর ক্যাশের মাধ্যমে ফি জমা নেয়া শুরু হওয়ায় শিক্ষার্থীদের জন্য সেই সুযোগটি থাকছে না।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: