1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:২০ অপরাহ্ন
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে ধর্ষণ চেষ্টার অভিযোগে সংবাদ সম্মেলন, থানায় অভিযোগ ঠাকুরগাঁওয়ে রোজাদার ও শিশুদের মাঝে ইফতার বিতরণ ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রাজশাহী শিক্ষা বোর্ডে স্বাধীনতা দিবস উদযাপিত স্বাধীনতা দিবস উপলক্ষে আরজেএফ’র ইফতার ও দোয়া  মাহফিল অনুষ্ঠিত রাজশাহী মহানগর আ’লীগের উদ্যোগে স্বাধীনতা দিবস পালিত পীরগঞ্জে ভোমরাদহ ইউনিয়ন আওয়ামী লীগের ইফতার মাহফিল অনুষ্ঠিত রাজশাহী মহানগর আ’লীগের ২৫ মার্চ গণহত্যা দিবস পালন এতিম শিশুদের নিয়ে এডিবিবিএস এর  ইফতার ও দোয়া মাহফিল ঠাকুরগাঁওয়ে উপ-স্বাস্থ্য কেন্দ্রে এ্যাম্বুলেন্স হস্তান্তর

ফরিদপুরের ভাঙ্গায় মসজিদের নাম পরিবর্তন করার প্রতিবাদে মানববন্ধন

ফরিদপুর প্রতিনিধি
  • সময় : শনিবার, ১৭ অক্টোবর, ২০২০
  • ৩৪৮ জন পড়েছেন
ফরিদপুরের ভাঙ্গা উপজেলার পৌরসদরের রায়পাড়া সদরদী গ্রামে একটি স্বার্থান্বেশী মহল কর্তৃক নিজেদের স্বার্থ হাসিলের জন্য ঐতিহ্যবাহী কাজী পাড়া জামে মসজিদের নাম ও স্থান পরিবর্তন করার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে এলাকার ধর্মপ্রাণ মুসল্লী ও সাধারন জনগন।  শুক্রবার জুময়ার নামায শেষে হাজী রত্তন কাজীর সভাপতিত্বে পৌরসদরের ভাঙ্গা-সদরদী ফিডার সড়কে ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তারা ঐতিহ্যবাহী এই মসজিদের নাম কাজীপাড়া জামে মসজিদ বাদ দিয়ে পশ্চিম সদরদী জামে মসজিদ করার তীব্র নিন্দা জানান এবং এর মূল হোতা লোকমান হোসেনের শাস্তি দাবী করেন।
মানববন্ধনে লিয়াকত কাজী বলেন, “এলাকার ঐতিহ্যবাহী মসজিদটি বহু বছর ধরে কাজীপাড়া জামে মসজিদ বলে পরিচিত হয়ে আসছে। এলাকার মুসল্লীরা একযোগে সকলের প্রচেষ্টায় মসজিদটি তৈরী হয়। সম্প্রতি মসজিদের জায়গাটি রেলওয়ের আওতাভূক্ত হয়। বিষয়টি জানতে পেরে এলাকার কুখ্যাত মাদক কারবারী লোকমান হোসেন নিজের স্বার্থ হাসিলের জন্য অপতৎপরতার মাধ্যমে নাম পরিবর্তন করে পশ্চিম সদরদী জামে মসজিদ নামকরন করে সাইনবোর্ড টাঙিয়ে দেয়। আমরা এর উপযুক্ত বিচার চাই।”
তিনি আরও বলেন, “লোকমান হোসেন এলাকার কুখ্যাত মাদক কারবারী। সে ইতপূর্বে পুলিশের হাতে মাদকসহ আটক হয়েছিল।”
মোঃ মেজবাহ উদ্দিন বলেন, “দীর্ঘদিন যাবৎ মসজিদটি কাজীপাড়া জামে মসজিদ বলে চলে আসছে। কিন্ত সম্প্রতি সুযোগসন্ধানী লোকমান  নাম পরিবর্তন করে পশ্চিম সদরদী নামকরন করে মুসল্লীদের মনে ক্ষোভের আগুন জ্বালিয়ে দিয়েছে। এটা ঠিক না করলে আমরা পরবর্তিতে যেকোন ব্যবস্থা গ্রহন করব।
এলাকার মুসল্লী রতন মৃধা ও ফরিদ কাজী বলেন, মসজিদটি মুসল্লীদের সম্মিলিত প্রচেষ্টায় ৫ শতাংশ জায়গার উপর প্রতিষ্ঠিত হয়। রতন মৃধা বলেন, দীর্ঘদিনের পরিচিত মসজিদটির নাম পরিবর্তণ করায় মুসল্লীসহ এলাকাবাসীর মনে ক্ষোভের সৃষ্টি হয়েছে। অবিলম্বে এটির পূর্ব নাম বহাল করা উচিৎ। পৌরসভার ৭ নং ওয়ার্ড কমিশনার আঃ বাকী মাতুব্বর বলেন, দীর্ঘদিন মসজিদটি কাজীপাড়া জামে মসজিদ বলে বেশ সুপরিচিত। নতুন নামে মসজিদের অস্তিত্ত্ব এলাকায় নেই। এই অপচেষ্টা বন্ধ করা উচিৎ। মানবন্ধনে আরও বক্তব্য রাখেন শহীদ কাজী, নুর আলম শেখ, হেমায়েত শেখ, জালাল কাজী, সেকেন মৃধা, আঃ রহমান মৃধা, রাকিব মাতুব্বর প্রমুখ।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: