1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:০৭ অপরাহ্ন
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে ধর্ষণ চেষ্টার অভিযোগে সংবাদ সম্মেলন, থানায় অভিযোগ ঠাকুরগাঁওয়ে রোজাদার ও শিশুদের মাঝে ইফতার বিতরণ ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রাজশাহী শিক্ষা বোর্ডে স্বাধীনতা দিবস উদযাপিত স্বাধীনতা দিবস উপলক্ষে আরজেএফ’র ইফতার ও দোয়া  মাহফিল অনুষ্ঠিত রাজশাহী মহানগর আ’লীগের উদ্যোগে স্বাধীনতা দিবস পালিত পীরগঞ্জে ভোমরাদহ ইউনিয়ন আওয়ামী লীগের ইফতার মাহফিল অনুষ্ঠিত রাজশাহী মহানগর আ’লীগের ২৫ মার্চ গণহত্যা দিবস পালন এতিম শিশুদের নিয়ে এডিবিবিএস এর  ইফতার ও দোয়া মাহফিল ঠাকুরগাঁওয়ে উপ-স্বাস্থ্য কেন্দ্রে এ্যাম্বুলেন্স হস্তান্তর

নির্বাচনের দাবীতে প্রেসক্লাব যশোরে বেনাপোল পৌরবাসীর সংবাদ সন্মেলন

সংবাদ দাতার নাম
  • সময় : রবিবার, ১৮ অক্টোবর, ২০২০
  • ৩৪৯ জন পড়েছেন

মোঃ সাহিদুল ইসলাম শাহীন,বেনাপোল(যশোর):-২০০৬ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর গনতান্ত্রিক প্রক্রিয়ায় বেনাপোল পৌরসভার প্রথম সাধারন নির্বাচন অনুষ্ঠিত হয় ২০১১ সালের ১৩ই জানুয়ারী। ঐ নির্বাচনে বিএনপি প্রার্থীকে হারিয়ে আ.লীগ প্রার্থী মোঃ আশরাফুল আলম লিটন প্রথম মেয়র নির্বাচিত হন। তার ক্ষমতার মেয়াদ কাল শেষ হয় ২০১৫ ইং সনে। ২০২০ সনে এসে এখনও পর্যন্ত ঐ পৌরসভার সাধারন নির্বাচনের হাকডাক শুনতে পাইনি বেনাপোল পৌরবাসী অর্থাৎ মেয়াদকাল শেষে পরবর্তী ৫ বছর অতিবাহিত হলেও আজ পর্যন্ত সেখানে কোন নির্বাচনই হয়নি। ফলে দীর্ঘদিন যাবৎ বেনাপোল পৌরবাসী তার গনতান্ত্রিক অধিকার থেকে হচ্ছেন বঞ্চিত।

রবিবার(১৮ অক্টোবর) প্রেসক্লাব যশোরে এক সংবাদ সন্মেলনে বেনাপোল পৌরবাসীর পক্ষ থেকে লিখিত বক্তব্য পাঠ করেন আহবায়ক মোস্তাক হোসেন স্বপন, বর্তমানে ক্ষমতায় থাকা মেয়র আশরাফুল আলম লিটন নিজের ক্ষমতাকে কুক্ষিগত করার জন্য তার অনুগত লোকজন দিয়ে একের পর এক মামলা করে নির্বাচন প্রক্রিয়াকে বাধাগ্রস্থ করছে। ফলে একদিকে যেমন পৌরবাসী তাদের গনতান্ত্রিক অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন,অন্যদিকে ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে সরকারের। সুনাগরিক হিসেবে আমাতের এধরনের প্রক্রিয়া কোন ভাবেই কাম্য নয়। মেয়রের অনুগত দারা ৯ টি মামলা কবে নাগাদ শেষ হবে তা কেহই নিশ্চিত করে বলতে পারছে না।
তিনি আরও বলেন,দক্ষিন এশিয়ার সর্ববৃহৎ স্থল বন্দর এই বেনাপোল। সরকার এ বন্দর থেকে বছরে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে প্রায় ১০ হাজার কোটি টাকার রাজস্ব আতায় করে থাকে। ইতোমধ্যে এটি এশিয়ান হাইওয়ের সাথে সংযুক্ত হয়েছে। সে জন্য বেনাডোল পৌরসভাকে একটি প্রথম শ্রেণীর পৌরসভায় উন্নীত করেছে সরকার। দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে বেনাপোল।
জাতির বিবেক সন্মানিত সাংবাদিক সমাজের কাছে বেনাপোল পৌরবাসীর বিনীত আবেদন, প্রকৃত সংবাদটি প্রিন্ট এবং ইলেক্ট্রনিক্স মিডিয়ায় প্রকাশ ও প্রচার পূর্বক বেনাপোল বাসীর দীর্ঘদিনের গনতান্ত্রিক অধিকার নির্বাচনের দাবী আদায়ে লিখনী’র মাধ্যমে সহযোগীতার হাত বাড়িয়ে দেবেন এমন প্রত্যাশাই করেন।
পৌরবাসীকে ভোটের অধিকার ফিরিয়ে দিতে নির্বাহী আদেশের মাধ্যমে নির্বাচনের জোর দাবী জানান তারা।

আমাদের দৃড় বিশ্বাস, সংবাদ সন্মেলনের মাধ্যমে বঙ্গবন্ধু কণ্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র দৃষ্টি গোচর হলে বেনাপোল পৌরসভার বিষয়টি তিনি অনুধাবন করতে পারবেন এবং এ সম্পর্কে যথাযথ ব্যবস্থা গ্রহন করতে পারবেন।

সংবাদ সন্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- পৌরবাসী কমিটির যুগ্ন আহবায়ক- মুক্তিযোদ্ধা মোহাম্মদ শাহ আলম ও সাংবাদিক মহসিন মিলন, শার্শা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান ,বেনাপোল পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এনামুল হক মুকুল ও সাধারণ সম্পাদক আলহাজ নাসির উদ্দিন, যশোর জিলা পরিষদের সদস্য- অহিদুজ্জামান অহিদ, বেনাপোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান- আলহাজ্ব বজলুর রহমান, যশোর ও বেনাপোল প্রেসক্লাব এর বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মীরা। এ ছাড়াও বেনাপোল বন্দর ব্যবহারকারী বিভিন্ন সংগঠনের নেতা-নেতৃবৃন্দ, উপজেলা ও পৌর আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠনের বিভিন্ন নেতা- নেতৃবৃন্দ, শিক্ষক,পেশাজীবী ও সুশীল সমাজের নেতৃবৃন্দ সহ প্রমূখ ৷

প্রেরক:- মোঃ সাহিদুল ইসলাম শাহীন
বেনাপোল প্রতিনিধি
শার্শা,যশোর।
মোবাইল:-০১৭৯১৩১২১১১।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: