1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৫:৪৭ অপরাহ্ন

‘হেলমেট নাই, তেল নাই’ বাস্তবায়নে কঠোর ভূল্লী থানা পুলিশ

মোঃ সুজন আলী
  • সময় : শুক্রবার, ১৪ জুন, ২০২৪
  • ৮৬ জন পড়েছেন

সুজন স্টাফ রিপোর্টার ঠাকুরগাঁওঃ ঠাকুরগাঁও সদর  উপজেলায় ভূল্লী থানা পুলিশ  জ্বালানি তেলের পাম্পে ‘হেলমেট নাই, তেল নাই’ এই নীতি বাস্তবায়নে মাঠে নেমেছে ।

গতকাল শুক্রবার দুপুর থেকে মধ্যরাত পর্যন্ত ভূল্লী এলাকার সর্বোত্তই পুলিশ সম্বলিতভাবে মোটরসাইকেল আরোহীদের হেলমেট ব্যবহার বাধ্যতামূলক করতে এই কার্যকর অভিযান শুরু করেছে। পেট্রোল পাম্প মালিকদের পাম্পে পুলিশের পক্ষ থেকে ডিজিটাল ব্যানার টানিয়ে দেওয়া হয়। ওই ব্যানারে মোটরসাইলে আরোহীদের সতর্ক করতে বড় অক্ষরে লেখা রয়েছে ‘হেলমেট নাই, তেল নাই’। পাম্প মালিকদের পুলিশের পক্ষ থেকে সতর্ক করে দেওয়া হয়েছে যদি কোন মোটরসাইকেলে আরোহী হেলমেট ব্যবহার না করে কোন পাম্প থেকে পেট্রোল বা তেল  ক্রয় করে নিয়ে যায়, তবে ওই পাম্পের মালিকের বিরুদ্ধে যথার্থ ব্যবস্থা নেওয়া হবে। বিষয়টি পর্যবেক্ষণের জন্য প্রত্যেক পেট্রোল পাম্পে পুলিশের নজরদারি দৃশ্যমান ছিল।

গতকাল সকাল ১০ টা থেকে মধ্যরাত পর্যন্ত ভূল্লী থানার ওসি ও তার অধীনস্থ কর্মকর্তারা পাম্পগুলোতে কঠোরভাবে নজরদারি মধ্য পর্যবেক্ষণ করতে দেখা গেছে। ফলে অভিযানের প্রথম দিন হেলমেট ব্যবহারকারীরা তেল কিনতে পেরেছেন। অনেকে বাসায় গিয়ে হেলমেট পড়ে পাম্প থেকে তেল কিনতে  পেরেছেন। ভূল্লী থানা পুলিশ মোটরসাইকেল আরোহীদের হেলমেট ব্যবহারে বাধ্য করতে শুক্রবার  মধ্যরাত পর্যন্ত এ অভিযানে দৃশ্যমান ভূমিকা পালন করেছে। সারা জেলার মতো ভূল্লীতেও জ্বালানি তেলের পাম্পে ‘হেলমেট নাই, তেল নাই’ নীতি বাস্তবায়নে মাঠে নেমেছে থানা পুলিশ।

ঠাকুরগাঁও পুলিশ সুপার (এসপি) উত্তম প্রসাদ পাঠক নির্দেশনায় ভূল্লীর জ্বালানি তেলের পাম্প এবং খুচরা পেট্রোল ও তেল ব্যবসায়ী দোকানগুলোতে ‘হেলমেট নাই, তেল নাই’ সম্বলিত ব্যানার টাঙিয়ে দিয়েছে থানা পুলিশ। পরে পাম্প মালিকদের এই নীতি শতভাগ বাস্তবায়ন করতে পুলিশ সুপার এর নির্দেশনা প্রদান করেন ওসি। এসময় পাম্পে জ্বালানি তেল নিতে আসা মোটরসাইকেল চালকদের মাঝে সচেতনতা মূলক বক্তব্য দেন  পাম্পে কর্তব্যে পালনে থাকা পুলিশ কর্মকর্তারা।

ভূল্লী থানার অফিসার ইনচার্জ (ওসি) দুলাল উদ্দীন  বলেন, “প্রতিদিন সড়ক-মহাসড়কে মোটরসাইকেল দুর্ঘটনায় যত মানুষ প্রাণ হারাচ্ছেন, তাদের অধিকাংশ হেলমেট ব্যতিত মোটরসাইকেল চালনা করার কারণে নিহত হয়েছে। মোটরসাইকেল চালকদের মাঝে শতভাগ হেলমেট পরিধান নিশ্চিত করা গেলে এই প্রাণহানি অনেকাংশ কমিয়ে আনা সম্ভব। এই লক্ষে আমাদের পুলিশ সুপার মহোদয়ের নির্দেশনায় আমরা জেলার সবগুলো থানার পুলিশ এই কাজ শুরু করেছি।

তিনি আরো বলেন, “হেলমেট ছাড়া কোন মোটরসাইকেল চালককে তেল না দিতে আমরা পাম্প কতৃপক্ষকে কঠোরভাবে নির্দেশনা দিয়েছি। তারাও এই নিয়ম মেনে চলবে বলে আমাদেরকে আশ্বস্থ করেছে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

You cannot copy content of this page