1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৫:৪৭ অপরাহ্ন

খোশবাজার এস ডি কামিল মাদরাসায় মহিলা শিক্ষিকা নিয়োগ বাতিলের দাবীতে ছাত্রদের বিক্ষোভ ও মানববন্ধন

সংবাদ দাতার নাম
  • সময় : বুধবার, ২৮ আগস্ট, ২০২৪
  • ৪২ জন পড়েছেন

সুজন স্টাফ রিপোর্টার ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ে আজ বুধবার সকাল সাড়ে ১০টায়  উত্তরবঙ্গের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান খোশবাজার এসডি কামিল মাদ্রাসায় সাধারণ ছাত্ররা মাদ্রাসায়  মহিলা শিক্ষিকা ও হিন্দু শিক্ষিকা নিয়োগ দেওয়ায় তার প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন করেছে।

মাদ্রাসার অধ্যক্ষ আবু নাঈম মুহাঃ আব্দুল্লাহ বিন মাছউদ জানান গত কয়েক দিন আগে আমার মাদ্রাসায় এনটিআরসি এর মাধ্যমে আট জন শিক্ষক চার জন পুরুষ শিক্ষক ও চার জন মহিলা শিক্ষিকা এর মধ্যে  একজন হিন্দু মহিলা নিয়োগ পেয়েছে বলে চিঠি আসে।

পরবর্তীতে সেই শিক্ষিকাগন যোগদান করার জন্য খোজখবর নিতে মাদ্রাসায় এলে তখন ছাত্র ছাত্রীরা জানতে পারে এবং তাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। এরপর ছাত্র ছাত্রীরা তাদের অভিভাবকদের বললে তারা তখন ক্ষিপ্ত হয়ে ছাত্র অভিভাবক মিলে মাদ্রাসায় যাতে করে কোন মহিলা শিক্ষিকা যোগদান করতে না পারে তারই প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন করে।

তারা মনববন্ধনে বক্তরা বলেন ইসলামী রাষ্ট্রে বাংলাদেশের কোন মাদ্রাসায় মহিলা ও হিন্দু শিক্ষক/শিক্ষিকা দ্বারা শিক্ষা দান কিছুতেই মেনে নিবো না। তারা আরো বলেন যদি মহিলা ও হিন্দু শিক্ষিকা যোগদান করে তাহলে আমরা ক্লাস বর্জন করবো। মানববন্ধনে বক্তারা আরো বলেন, মহিলা শিক্ষিকাগণ কোটার ভিত্তিতে নিয়োগ প্রাপ্ত, যেহেতু আমাদের প্রতিষ্ঠানে কোন মহিলা ছাত্রী নেই, তাই মহিলা শিক্ষিকা যাতে যোগদান করতে না পারে তারই প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন করে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

You cannot copy content of this page