1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৭:৩৪ অপরাহ্ন

সংখ্যালঘুদের হামলা ও নির্যাতনের প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে ৮ দফা দাবিতে বিক্ষোভ

সংবাদ দাতার নাম
  • সময় : সোমবার, ২ সেপ্টেম্বর, ২০২৪
  • ৪২ জন পড়েছেন

ঠাকুরগাঁও প্রতিনিধি: সংখ্যালঘুদের হামলা ও নির্যাতনের প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে ৮ দফা দাবিতে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে সংখ্যালঘু অধিকার আন্দোলনের সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার (২ সেপ্টেম্বর) দুপুরে অপরাজেয় ৭১ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে চৌরাস্তায় এসে শেষ হয়।

বিক্ষোভ শেষে সমাবেশে বক্তারা বলেন, সারা দেশের মধ্যে উত্তরবঙ্গ শান্তিপ্রিয় এলাকা আজ সংখ্যালঘুদের জন্য অশান্তিপূর্ণ হয়ে উঠেছে। রাতের বেলা আমাদের ঘরে আগুন দেয়া হচ্ছে আমরা শান্তিতে ঘুমাতে পারিনা। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা সহ ৮ দফা দাবিতে আমরা রাজপথে নেমেছি, আমাদের দাবি না মেনে নেওয়া পর্যন্ত আমরা রাজপথ ছাড়বো না।

তাদের দাবিসমূহ হলো- সংখ্যালঘু নির্যাতনের বিচারের জন্য দ্রুত বিচার ট্রাইব্যুনাল গঠন করে দোষীদের দ্রুত সময়ে শান্তি প্রদান ক্ষতিগ্রস্থদের যথোপযুক্ত ক্ষতিপূরণ প্রদান ও পুনর্বাসনের ব্যবস্থা, অনতিবিলম্বে সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন, সংখ্যালঘু বিষয়ক মন্ত্রণালয় গঠন, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট কে হিন্দু ফাউন্ডেশনে উন্নতিকরণ, দেবত্বর সম্পত্তি পুনরুদ্ধার ও সংরক্ষণ আইন প্রণয়ন ও যথাযথ বাস্তবায়ন, সরকারি বেসরকারি বিশ্ববিদ্যালয় ও কলেজের সংখ্যালঘু শিক্ষার্থীদের জন্য উপাসনালয় নির্মাণ ও প্রতিটি হোস্টেলে প্রার্থনা কক্ষ বরাদ্দ, সংস্কৃত ও পালি শিক্ষা বোর্ড আধুনিকায়ন এবং দুর্গাপূজায় পাঁচ দিন ছুটিসহ প্রধান প্রধান ধর্মীয় উৎসবে প্রয়োজনীয় ছুটি প্রদান করতে হবে।

এ সময় সংখ্যালঘু অধিকার আন্দোলনের সাধারণ শিক্ষার্থীরাসহ বিভিন্ন অভিভাবকেরাও উপস্থিত ছিলেন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

You cannot copy content of this page