1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:৩৮ অপরাহ্ন

ব্রঙ্কস বাংলাদেশি কমিউনিটির উদ্যোগে নাইন ইলেভেনের ঘটনায় নিহতদের দোয়া কামনায় স্মরণসভা

সংবাদ দাতার নাম
  • সময় : শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪
  • ২৮ জন পড়েছেন

নিজস্ব প্রতিবেদকঃ যুক্তরাষ্ট্রে নানা অনুষ্ঠানের মধ্যে দিয়ে পালিত হচ্ছে দেশটির ওপর এগারোই সেপ্টেম্বরের হামলা, যা নাইন/ইলেভেন নামে পরিচিত। ছিনতাই করা চারটি যাত্রীবাহী বিমান দিয়ে ২০০১ সালে আল-কায়দার চালানো এই আক্রমণে নিউ ইয়র্কের বিশ্ববাণিজ্য কেন্দ্রের টুইন টাওয়ার এবং ওয়াশিংটনের পেন্টাগন আক্রান্ত হয়। আরেকটি বিমান কোথাও আঘাত হানার আগেই বিধ্বস্ত হয়। ভয়াবহ এই হামলায় নিহত হন প্রায় তিন হাজার লোক ।

দিনটি উপলক্ষে নাইন ইলেভেনে নিহত ও আহতদের স্মরণে ১১ সেপ্টেম্বর বুধবার ব্রঙ্কস বাংলাদেশি কমিউনিটির উদ্যোগে এক স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে।

বাংলাবাজার পদ্মা সেলুনের সামনে স্মরণ সভার আয়োজন করে ব্রঙ্কস বাংলাদেশি কমিউনিটি। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্টেইট সিনেটর নাটালিয়া ফার্নান্দেজ। অনুষ্ঠান উপস্থাপনা করেন এ্যাটর্নী রাশেদ মজুমদার ও মোঃ শামিম মিয়া।

অনুষ্ঠানের শুরুতে শহিদের স্মরনে নিরাবতা পালন করা হয়, এরপর আমেরিকার জাতীয় সঙ্গীত স্বমস্বরে উচ্চারিত হয়। শহিদের আত্মার শান্তি কামনা করে প্রার্থনা পরিচালনা করেন ফাদার ডেভিড পাওয়ার। অতপর বিশ্ব শান্তি ও ৯/১১ ভিকটিমদের স্মরনে দোয়া পরিচালনা করেন, পেশ ইমাম আবুল কাশেম ইয়াহিয়া, বাংলাবাজার জামে মসজিদ, ব্রঙ্কস, নিউইয়র্ক। উক্ত অনুষ্ঠানে সার্বিক তত্ত্বাবধানে ছিলেন, এ ইসলাম মামুন, শামীম মিয়া, মঞ্জুর চৌধুরী জগলুল প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন, সিনেটর ন্যাথালিয়া ফর্নান্ডেজ, এ্যাসেমবিলি ওম্যান, ব্রঙ্কস। ব্রঙ্কস ব্যুর প্রেসিডেন্ট ভেনেসা গিবসন, কমিউনিটি বোর্ড ৯ এর চেয়ারম্যান এন মজুমদার মাস্টার্স অব ল, খলিল ফুড ফাউন্ডেশনের সিইও খলিলুর রহমান, এ্যাটর্নী রাশেদ মজুমদার, ক্যাপটেন ব্লান্কো পুলিশ প্রিসেন্ট ৪৩, ল্যাফটেনেন্ট ইয়ান পুলিশ প্রিসেন্ট ৪৩, কমিউনিটির পরিচিত মুখ ল্যাফটেনেন্ট বিলাল উদ্দিন, প্রফেসর ছানাউল্লাহ্ , কামাল উদ্দিন, হাসান আলী, কাজী রবিউজ্জামান, সাংবাদিক জহিরুল হক, খায়রুল ইসলাম নাসির, মিয়া মোহাম্মদ দাউদ, নূরে আলম জিকু। বিজয় কৃষ্ন সাহা, কবি সুধাংশু কুমার মন্ডল, মুক্তিযোদ্ধা আব্দুস ছালাম, মুক্তিযোদ্ধা আব্দুল রউফ, মুক্তিযোদ্ধা জিল্লুর রহমান, মুক্তিযোদ্ধা লিয়াকত আলী, তহিদুল ইসলাম, জামাল আহমেদ,আজিজুল হক, মকবুল মিয়া, লুৎফর রহমান, জালাল সরদার কমিশনার, মন্জুর চকদার, শাহ আলম প্রমুখ।

এ সময় অনুষ্ঠানে সন্ত্রাসের নিন্দা, প্রতিবাদ এবং সন্ত্রাসীদের প্রতি ধিক্কার জানিয়ে বক্তব্য দেন আয়োজকরা। সেদিনের ঘটনায় নিহত বাংলাদেশি ছাড়াও অন্যান্যদের আত্মার শান্তি কামনা করা হয়।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

You cannot copy content of this page