1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৫:৩৬ অপরাহ্ন

ভূল্লী থানার আওতায় ৬১টি পূজা মণ্ডপে সিসি ক্যামেরা

সংবাদ দাতার নাম
  • সময় : বুধবার, ৯ অক্টোবর, ২০২৪
  • ৯ জন পড়েছেন

সুজন স্টাফ রিপোর্টার ঠাকুরগাঁওঃ দরজায় কড়া নাড়ছে সনাতন ধর্মাবলম্বীদের বৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। এবার ভূল্লী থানার আওতায় মোট ৬২টি পূজা মন্ডপের মধ্যে ৬১ টি পূজা মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। ১টি পূজা মন্ডপ উপজেলা প্রশাসনের আদেশে ১৪৪ ধারা জারি করা হয়। এবারে উপজেলা প্রশাসনের উদ্যোগে সকল মন্দির সিসিটিভি’র আওতায় আনা হয়েছে।

এরইমধ্যে দেশের বিভিন্ন এলাকায় দুর্গা প্রতিমা ভাঙচুর করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। দুর্গাপূজা যেন নির্বিঘ্নে হয় তা নিশ্চিত করতে চাইছে অন্তর্বর্তী সরকার।

দুর্গাপূজা উপলক্ষে ভূল্লীতে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে একগুচ্ছ নির্দেশনা জারি করা হয়েছে। নির্দেশনায় জানানো হয়েছে, দুর্গাপূজায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ, র‌্যাব, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের টহল শুরু হয়েছে। যেকোনো ধরনের অনাকাঙ্খিত ঘটনা প্রতিরোধে সব ধরনের ব্যবস্থা নেওয়া হবে বলে প্রশাসন, পুলিশ বিভাগ এবং রাজনৈতিক নেতারা জানিয়েছেন।

প্রশাসন ও পুলিশ বিভাগ ছাড়াও বিএনপি ও জামায়াতের পক্ষ হতে মন্দির কমিটির সাথে একাধিক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এসব সভায় শান্তিপূর্ণভাবে পূজা অনুষ্ঠানে তারা কঠোরভাবে দেখভাল করবেন বলে আশ্বস্থ করেছেন। পূজামণ্ডপে সব সময়ে পাহারা দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। সেই সঙ্গে, মন্ডপের নিরাপত্তার জন্য এলাকার গণ্যমান্য ব্যক্তি, বিএনপি এবং বৈষম্য বিরোধী ছাত্রদের নিয়ে মনিটরিং কমিটি গঠন করা হচ্ছে।

ভূল্লী থানার অফিসার ইনচার্জ (ওসি) দুলাল উদ্দীন জানান, সকল পূজা মন্ডপের নিরাপত্তা ব্যবস্থা কঠোরভাবে নিশ্চিত করা হয়েছে। কয়েক স্তরের নিরাপত্তা বেষ্টনী তৈরা করা হয়েছে। প্রত্যেক পূজা মণ্ডপে নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। পুলিশের মোবাইল টিম সার্বক্ষণিক এ মণ্ডপগুলোতে টহলরত থাকবে। এছাড়াও প্রশাসনের যৌথ নিরাপত্তা টিম সার্বক্ষণিক কাজ করবে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

You cannot copy content of this page