1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৫:২২ অপরাহ্ন

ঠাকুরগাঁওয়ে ২ প্রতিষ্ঠানকে দেড় লাখ টাকা জরিমানা

সংবাদ দাতার নাম
  • সময় : শুক্রবার, ১১ অক্টোবর, ২০২৪
  • ১১ জন পড়েছেন

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ে অতিরিক্ত মূল্যে ডিম বিক্রির অভিযোগে ২ প্রতিষ্ঠানকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

শুক্রবার (১১ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত ডিমের বাজারে দ্রব্যমূল্য মনিটরিং টাস্কফোর্সের অভিযান পরিচালনা করা হয়। জেলা প্রশাসন ঠাকুরগাঁও এর সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খাইরুল ইসলামের নেতৃত্বে ঠাকুরগাঁও সদর থানা পুলিশ, ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক, প্রাণিসম্পদ কর্মকর্তা, জেলা কৃষি বিপণন কর্মকর্তা, জেলা মার্কেটিং অফিসার ও বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের প্রতিনিধি সহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।

এসময় কালিবাড়ী বাজারের খুচরা বিক্রেতাদের অভিযোগের প্রেক্ষিতে বাসস্ট্যান্ড সংলগ্ন ঠাকুরগাঁও জেলার পাইকারী ডিম বিক্রেতা জমজম ডিম আড়তে অভিযান পরিচালনা করা হয়। পরবর্তীতে তাদের অভিযোগের প্রেক্ষিতে ডিম উৎপাদনকারী প্রতিষ্ঠান নর্থ এগ লিমিটেডে অভিযান পরিচালনা করা হয়। সরকার নির্ধারিত রেটে ডিম বিক্রয় না করার ব্যাপারে জিজ্ঞাসাবাদ করলে নর্থ এগ লিমিটেড কোম্পানি ঢাকাস্থ তেজগাঁও ডিম ব্যবসায়ী সমিতি কর্তৃক সারাদেশে অতিরিক্ত মূল্য নির্ধারণকারী একটি সিন্ডিকেট এর সাথে জড়িত মর্মে জানা যায়। যার সাথে কাজী ফার্মস, টাংগাইলের কিছু এগ কোম্পানি, রংপুরের ভিআইপি ডিম কোম্পানির শাহাদাৎ, বেনজির আহমেদের ঠাকুরগাঁও এর নর্থ এগ লিমিটেড ইত্যাদি কোম্পানি জড়িত বলে জানা যায়।

সরকার নির্ধারিত দাম উৎপাদক পর্যায়ে ডিম প্রতি ১০.৫৮ টাকা এবং পাইকারি পর্যায়ে ২০ পয়সা লাভে ১০.৭৮ টাকায় বিক্রয় করার কথা থাকলেও সংশ্লিষ্ট কোম্পানি কিংবা পাইকারী আড়তদারগণ কোন প্রকার চালান, ভাউচার বা অন্য কোনো প্রমাণ না রেখে গোপনে সিন্ডিকেট সৃষ্টি করে বেশি দামে বাজারে ডিম ছাড়া হচ্ছে।  দিনব্যাপী মোবাইল কোর্টের অভিযান পরিচালনাকালে সরকার নির্ধারিত রেটের অধিক দামে ডিম বিক্রয় এবং ভাউচার প্রদান ও সংরক্ষণ না করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ ও কৃষি বিপণন আইন ২০১৮ অনুযায়ী জমজম ডিম আড়ত কে ৫০,০০০/- টাকা এবং নর্থ এগ লিমিটেড কোম্পানি কে ১,০০,০০০/- টাকা (মোট ১,৫০,০০০/- টাকা) অর্থদণ্ড প্রদান করা হয়। সরেজমিন ঘুরে আজকের ভোক্তা পর্যায়ে ডিমের হালি প্রতি দাম ৫৬ থেকে ৬০ টাকা পর্যন্ত বিক্রয়ের প্রমাণ পাওয়া যায়।

তবে ভ্রাম্যমাণ আদালতের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট খাইরুল ইসলাম জানান যে, আগামীকাল ৪৫ টাকা রেটে নেমে আসবে বলে তিনি আশা করছেন। এ ব্যাপারে তিনি ভোক্তা সাধারণ কে সচেতন হতে বলেন এবং দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের প্রয়োজনে প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

You cannot copy content of this page