1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৫:৩৩ অপরাহ্ন

দেশে ফিরছেন বিএনপি রাসেল, সুইট ও মিনহাজ, সিলেটে সংবর্ধনা!

সংবাদ দাতার নাম
  • সময় : রবিবার, ২০ অক্টোবর, ২০২৪
  • ৬ জন পড়েছেন

নিজস্ব প্রতিবেদকঃ দীর্ঘ দিন প্রবাসে অবস্থান করে স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে সাবেক ছাত্রদল অর্গানাইজেশন ইউরোপ এর সভাপতি আবু জাফর রাসেল ও পর্তুগাল বিএনপির সদস্য সচিব ছায়েফ আহমেদ সুইট ও যুগ্ন আহবায়ক শেখ খালেদ আহমেদ মিনহাজকে সিলেট জাতীয়তাবাদী পরিবার এর পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়।

জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক হাজী দিলেয়ার আহমদ দিনার সভাপতিত্বে ও এনামুল হক মায়ার সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন সিলেট জেলা ছাত্রদলের সহ সাংগঠনিক সম্পাদক মোফাজ্জল চৌধুরী মুর্শেদ।

 

সংবর্ধিত অতিথি আবু জাফর রাসেল বলেন, “আপনারা যেভাবে দেশে থেকে মাফিয়া আওয়ামী সরকারের নির্যাতনের শিকার হয়েছেন, আমরা প্রবাসে থেকেও বিভিন্নভাবে ১৭ বছর নির্যাতিত ছিলাম। শেখ হাসিনা দেশের মানুষের কণ্ঠস্বর কেড়ে নিয়েছিলেন। গণতন্ত্র কেড়ে নিয়েছিলেন, ভোটের অধিকার কেড়ে নিয়েছিলেন। কেউ কোনো কথা বলতে পারিনি। দেশকে একটি কারাগার বানিয়েছিল। বিগত দিনে বিএনপি শত শত নেতাকর্মী অনেক গুম, হত্যাসহ মামলা-হামলায় নির্যাতিত হয়েছেন। সর্বশেষ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মাধ্যমে বিপ্লবের মাধ্যমে এ দেশ স্বাধীন হয়েছে।”

 

আরেক সংবর্ধিত অতিথি পর্তুগাল বিএনপির সদস্য সচিব ছায়েফ আহমেদ সুইট বলেন, “দীর্ঘদিন পর স্বৈরাচার শেখ হাসিনা মুক্ত বাংলাদেশে ফিরেছি। এটা আন্দদদায়ক খবর।বাংলাদেশে ফিরে শেখ হাসিনাকে খুব অনুভব করছি। তার পিতা ও তাকে উপাধি দিয়েছি একজন বীর পলাতক শ্রেষ্ঠ ও বীর পলাতক উত্তম। সবাইকে বিজয়ের শুভেচ্ছা, ব্যাক্তি পূজা বন্ধ করুন। ব্যাক্তি পূজা ইসলাম ধর্মের বিরোধী। দেশটাকে এগিয়ে নিয়ে যেতে হবে। শহীদ জিয়ার অবদান বলে শেষ করা যাবে না। এবারের আন্দোলনে যারা জীবন দিয়েছেন ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদেরকে পুনর্বাসন করতে হবে।”

 

তিনি আরও বলেন, “বিগত ফ্যাসিস্ট সরকার শুধু তাদের দেশত্যাগে বাধ্য করেনি। পরিবারের উপরেও অত্যাচার-নির্যাতনের খড়গ নেমে এসেছিল। ছাত্র-জনতার হাত ধরে নতুন যে বাংলাদেশের জন্ম হয়েছে তা ধরে রাখতে নেতাকর্মীদের আরও সহনশীল হয়ে কাজ করার আহ্বান জানান তিনি।”

৫ ই আগস্ট এর গনঅভ্যুত্থানে আগে ও পরে যারা শহীদ হয়েছেন রুহের আত্মার মাগফেরাত কামনা করে বলেন, “মহান রাব্বুল আলামিনের যেন হাসিনা বিরোধী আন্দোলনের সকলকে যেন জান্নাতুল ফেরদৌস দান করেন। তিনি বিশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান যার হাত ধরে ছাত্রদলের রাজনীতি শুরু করেন আব্দুর রকিব চৌধুরীর ও জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক হাজী দিলেয়ার আহমদ দিনার সহ সিলেট জেলা ও মহানগর যুবদল ছাত্রদল ও সেচ্চাসেবক দল, সহ সিলেট জাতীয়তাবাদী পরিবার এর প্রতি সুন্দর এই সংবর্ধনা অনুষ্ঠান আয়োজন করার জন্য।”

 

আরেক সংবর্ধিত অতিথি শেখ খালেদ আহমেদ মিনহাজ বলেন, “দেশ স্বাধীন হলেও আমরা এখনও পূর্ণাঙ্গ স্বাধীনতা পাইনি। আমাদের দল এখনও ক্ষমতায় আসেনি। আগামী দিনে একটি সুষ্ঠু নির্বাচনের মাধ্যম নতুন সরকার গঠন হবে। তবে নির্বাচন অনেক কঠিন হবে। এখনই খুশি হওয়ার কিছু নেই। দলের প্রতি সম্মান রাখতে হবে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনা মেনে চলতে হবে।

 

আরও বক্তব্য রাখেন সিলেট জেলা ছাত্রদলের যুগ্ন সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম অপু,২৪ নাম্বার ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক ফরহাদ আহমদ, যুবদল নেতা কয়েস আহমেদ, মইন আহমেদ,২৪ নাম্বার ওয়ার্ড ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মাহবুব আহমদ।

 

এছাড়া আরও উপস্থিত ছিলেন সিলেট জেলা ও মহানগর বিএনপি যুবদল, সেচ্ছাসেবক দল সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

উক্ত অনুষ্ঠানের সভাপতি জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক হাজী দিলেয়ার আহমদ দিনার বলেন, “আমাদের প্রবাসী বিএনপির নেতৃবৃন্দদের সম্মান জানানো আমাদের ভালবাসার বহিঃপ্রকাশ শেখ হাসিনা সরকার পতনে তাদের অবদান ভুলার নয়। তিনি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান সিলেট জাতীয়তাবাদী পরিবার যুবদল, সেচ্ছাসেবক, ছাত্রদল সর্বস্তরের নেতৃবৃন্দের প্রতি সুন্দর একটি অনুষ্ঠান আয়োজের সহযোগিতার জন্য। তিনি আগত সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জনিয়ে সবার সমাপ্তি ঘোষনা করেন।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

You cannot copy content of this page