1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:০৬ পূর্বাহ্ন
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে ধর্ষণ চেষ্টার অভিযোগে সংবাদ সম্মেলন, থানায় অভিযোগ ঠাকুরগাঁওয়ে রোজাদার ও শিশুদের মাঝে ইফতার বিতরণ ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রাজশাহী শিক্ষা বোর্ডে স্বাধীনতা দিবস উদযাপিত স্বাধীনতা দিবস উপলক্ষে আরজেএফ’র ইফতার ও দোয়া  মাহফিল অনুষ্ঠিত রাজশাহী মহানগর আ’লীগের উদ্যোগে স্বাধীনতা দিবস পালিত পীরগঞ্জে ভোমরাদহ ইউনিয়ন আওয়ামী লীগের ইফতার মাহফিল অনুষ্ঠিত রাজশাহী মহানগর আ’লীগের ২৫ মার্চ গণহত্যা দিবস পালন এতিম শিশুদের নিয়ে এডিবিবিএস এর  ইফতার ও দোয়া মাহফিল ঠাকুরগাঁওয়ে উপ-স্বাস্থ্য কেন্দ্রে এ্যাম্বুলেন্স হস্তান্তর

তিতুমীরে মেস ভাড়া মওকুফের সরকারি প্রজ্ঞাপনের জন্য মানববন্ধন

সংবাদ দাতার নাম
  • সময় : বুধবার, ৬ মে, ২০২০
  • ৬৯১ জন পড়েছেন

মামুন সোহাগঃ করোনা কালীন সময়ে শিক্ষার্থীদের কাছ থেকে মেস ভাড়া মওকুফ করে সরকারী প্রজ্ঞাপন জরি করার দাবিতে রাজধানীর সরকারি তিতুমীর কলেজে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

৬ই মে (বুধবার) বেলা ১১ টায় কলেজের মেইন গেটে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সরকারী তিতুমীর কলেজ শাখা উদ্যোগে এ মানববন্ধনে কর্মসূচী চলে। সামাজিক দূরত্ব বজায় রেখে লিফলেট, ফেস্টুন, ব্যানার হাতে রেখে শিক্ষার্থীদের কথা বলতে দেখা যায়।

সে সময়, উপস্থিত ছিলেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সরকারী তিতুমীর কলেজ শাখার আহ্বায়ক রিয়াজ মাহমুদ, সাধারণ সম্পাদক আনারুল ইসলাম, অন্যান্য নেতৃবৃন্দ ও শিক্ষার্থীরা।

মানববন্ধনে বক্তারা বলেন, সরকারী তিতুমীর কলেজে ৫৬ হাজারেরও অধিক শিক্ষার্থী অধ্যয়ন করলেও সেখানে ৩ টি মাত্র আবাসিক হল। কাজেই অধিকাংশ শিক্ষার্থীদের কলেজ ক্যম্পাসের আশেপাশে মেস করে থাকতে হয়। কিন্তু এই মহামারীর কালীন সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ ঘোষনা করে হয়েছে। এমতাবস্থায় মেস ভাড়া পরিশোধ করার জন্য বাড়িয়ালারা ছাত্রদের উপর চাপ সৃষ্টি করছে। আবার সরকারের পক্ষ থেকেও এ নিয়ে কোন ধরনের আলোচনা নেই বললেই চলে। আজকেরই এই মানববন্ধন থেকে মেস ভাড়া মওকুফ করে রাষ্ট্রিয় প্রজ্ঞাপন জারি করার দাবি জানাচ্ছি।

সেসময় বক্তারা আরো বলেন, এই মহামারী কালীন শিক্ষার্থীদের যাতে করে কোন ধরনের হয়রানির শিকার না হতে হয় তার জন্যও উপযুক্ত ব্যবস্থা নেওয়া ও শিক্ষার্থীদের জন্য ৬ মাসের রেশন দেওয়া এবং কোন শিক্ষার্থী করোনায় আক্রান্ত হলে অতিদ্রুত কার্যকর ব্যবস্থা নেওয়ার দাবি করা হয়।

উক্ত মানববন্ধনে কয়েক দফা দাবিও পেশ করেন বক্তারা। যার মধ্যে রয়েছেঃ

১. মেস ভাড়া মওকুফ করে সরকারি প্রজ্ঞাপণ জারি।
২. মহামারী কালীন সময়ে শিক্ষার্থীদের যাতে করে কোন ধরনের হয়রানির শিকার হতে না হয়। তার জন্য উপযুক্ত ব্যবস্থা নেওয়া।
৩. শিক্ষার্থীদের জন্য ৬ মাসের রেশন দেওয়া।
৪. কোন শিক্ষার্থী করোনায় আক্রান্ত হলে অতিদ্রুত কার্যকর ব্যবস্থা নেওয়া।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: