1. admin@protidinershomoy.com : admin :
  2. nahiannews24@gmail.com : স্টাফ রিপোর্টার : স্টাফ রিপোর্টার
  3. akashkishoregonj89@gmail.com : এডমিন : এডমিন এডমিন
  4. nasimriyad24@gmail.com : নির্বাহী সাম্পাদক : নির্বাহী সাম্পাদক
  5. habibadnansohel758@gmail.com : সোহেল রানা : সোহেল রানা
  6. jannatwltelecom2016@gmail.com : ADMIN : ADMIN
  7. kabiralmahmud77@gmail.com : কবির আল মাহমুদ, ইউরোপ ব্যুরো প্রধান : কবির আল মাহমুদ, ইউরোপ ব্যুরো প্রধান
  8. Mamunshohag7300@gmail.com : Sub Editor : Sub Editor
  9. noornur710@gmail.com : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  10. rshahinur602@gmail.com : সম্পাদক : সম্পাদক
  11. salimrezataj68@gmail.com : Selim Reza : Selim Reza
  12. shamimsikder488@gmail.com : Shamim Sikder : Shamim Sikder
  13. showdip4@gmail.com : মেহেরাবুল ইসলাম সৌদিপ : মেহেরাবুল ইসলাম সৌদিপ
  14. shujanthakurgaon@gmail.com : স্টাফ রিপোর্টার : স্টাফ রিপোর্টার
  15. sobujsarkerbd10@gmail.com : Sobuj Sarkar Staff Reporter : Sobuj Sarkar Staff Reporter
মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৩:২৪ অপরাহ্ন
শিরোনাম
বঙ্গবন্ধু ফাউন্ডেশন যুক্তরাজ্য শাখার কমিটি গঠন! সভাপতি ইবশা আহমেদ চৌধুরী, সাধারাণ সম্পাদক মুরাদ আহমেদ নির্বাচিত  সিলভার প্লে বাটন পেয়েছেন সোহেল রানা স্বপ্ন লোহাগড়ায় লক্ষী ভান্ডার এর উদ্যোগে বিভিন্ন দুর্গাপূজার মন্ডপ পরিদর্শন ও আর্থিক সহায়তা প্রদান ফ্রান্স ‘বয়কটে’ তিতুমীরে মানববন্ধন বাকস্বাধীনতা ও ধর্ম অবমাননাঃ বাংলাদেশ সংবিধান ও বিদ্যমান কিছু আইন কবিতা: ভেদ লিখেছেন: সাব্বির রহমান শারদীয় দুর্গোৎসবে সরকার ফারহানার শুভেচ্ছা বিনিময় বেলকুচিতে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো দুর্গোৎসব লোহাগড়ায় সড়কের বিভিন্ন প্রজাতির সরকারী গাছ বিনা টেন্ডারে বিক্রি করার অভিযোগ ফুলবাড়ীতে সম্ভাব্য মেয়র প্রার্থী লিটনের পূজামন্ডপ পরিদর্শন

ঠাকুরগাঁওয়ে রাতের আধারে অসহায়দের ঈদ উপহার দিলেন সাংবাদিক

সংবাদ দাতার নাম
  • সময় : শনিবার, ২৩ মে, ২০২০
  • ৭৪ Time View

সুজন ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি ঃঃ রাত বাজে ১১টা। প্রায় অন্ধকার চারদিক। ঠিক এমনি সময়ে সমাজের দরিদ্র-অসহায়দের বাসায় গিয়ে দরজা নক করছেন একদল তরুণ। বাসার ভেতর থেকে আওয়াজ আসছে কে.? জবাবে আসছে আমরা সাংবাদিক একটু বেড়িয়ে আসুন। দরজায় আসা মাত্র হাতে তুলে দেয়া হচ্ছে ঈদের একটি উপহার।

ঠিক এমনি ভাবে রাতে বৃষ্টিতে ভিজে ঠাকুরগাঁও জেলার কয়েকজন তরুণ সাংবাদিকের উদ্যোগে শহর সহ সদর উপজেলার কয়েকটি ইউনিয়নে ১০০টি পরিবারের মাঝে পৌঁছে দিয়েছে ঈদ উপহার সামগ্রী।

ঈদ উপহারের মধ্যে ছিলেন : ৫ কেজি চাল, ৫শ গ্রাম সোয়াবিন তেল, ২৫০ গ্রাম ডাল, ৫শ গ্রাম লবণ, ৫শ গ্রাম সেমাই, ৫শ গ্রাম চিনি, ১টি জীবানুনাশক সাবান ও ১টি মাস্ক।

যানা যায়, অনলাইন টেলিভিশন ঠাকুরগাঁও জার্নালের পরিচালক ঠাকুরগাঁওয়ের তরুণ সাংবাদিক শাকিল আহমেদ,জার্নলের সদস্য সাংবাদিক নাহিদ রেজা,ওয়াদুদ হোসেন,সোহেল রানা,আব্দুল আউয়াল, সুজন, জুনাইদ কবির, জাহিদ হাসান মিলু, জুয়েল ইসলাম শান্ত, আসিফ জামান মিলে সিদ্ধান্ত নেয়া হয় করোনাভাইরাসে অসহায় মানুষদের সহযোগিতা করার জন্য। এরই লক্ষ্যে গত ১৭ মে থেকে ১৯ মে পর্যন্ত শহরের কলেজপাড়া, হাজীপাড়া, গোবিন্দনগর, আশ্রমপাড়া, মাস্টারপাড়া, মুসলিমনগর, কালিবাড়ি, গোয়ালপাড়া, ঠাকুরগাঁও রোড ও সদরের সালন্দর, আকচা, মোহাম্মদপুর, বালিয়া, গড়েয়া, বেগুনবড়ি, নারগুন, জগন্নাথপুর ইউনিয়নে ঈদ উপহার দেয়া হয়।

সদর উপজেলার নারগুণ ইউনিয়নের বৃদ্ধা আম্বিয়া বেগম হাতে ঈদ উপহার পেয়ে আনন্দিত হয়ে জানান, এতো রাতে বৃষ্টিতে ভিজে সাংবাদিকলা হামাক(আমাদের) খাবার দিবা আইচ্ছে(দিতে এসেছে) এর জন্য আমি তাদের ধন্যবাদ জানাই।

সাংবাদিকদের হাতে ঈদ উপহারে পেয়ে শহরের মুন্সিপাড়া এলাকার দিনমজুর আনোয়ার হোসেন জানান,করোনা ভাইরাসের কারনে দীর্ঘদিন ধরেই কোন কাজ করা যাচ্ছেনা। কি করবো,সামনে ঈদ। হঠাৎ এমন সময়ে একদল তরুণ সাংবাদিক রাতে আমাদের বাসায় এসে ঈদের উপহার হিসেবে খাদ্য দিয়েছে। আসলে তাদের এই ভালোবাসা দেখে আমরা মুদ্ধ। সাংবাদিকরাও যে এমন একটি মহৎ উদ্যোগ নিবে তা কখনও কল্পনাও করিনি। সৃষ্টিকর্তা তাদের ভাল রাখুক সবসময়।

ঠাকুরগাঁও জার্নালের পরিচালক তরুণ সাংবাদিক শাকিল আহমেদ বলেন, করোনা ভাইরাসের কারণে খেটে খাওয়া দিনমজুর, নিম্ন আয়ের মানুষসহ পথের বাস্তুহারা মানুষের জীবন পড়েছে হুমকিতে। সেই বিবেচনা থেকে অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর এই ক্ষুদ্র প্রয়াস। এরপর সবাই মিলে নিজেদের বেতনভাতার টাকা ও অনেকের সহযোগিতায় অসহায় মানুষদের জন্য খাদ্যসামগ্রী ক্রয় করা হয়। তারপর সেসব খাদ্যসামগ্রী ১০০ পরিবারের মাঝে ঈদ উপহার হিসেবে বিতরণ করা হয়।

তরুণ সাংবাদিক নাহিদ রেজা বলেন, বুধবার রাতে বৃষ্টিতে ভিজে অসহায়দের বাড়ি বাড়ি গিয়ে ঈদ উপহার পৌঁছে দেয়া হয়েছে। এর পাশাপাশি সবাইকে সচেতন থাকার পরামর্শও দিয়েছি আমরা। সাংবাদিকরা সবসময় মানুষের কল্যাণে কাজ করেছে। এই দুর্যোগেও আমরা বসে নেই। সাধ্যমতো কাজ করছি। সংকটময় সময়ে মানুষের পাশে দাঁড়াতে পেরে তৃপ্তি পেয়েছি।

সাংবাদিকদের এই কার্যকলাপকে সাধুবাদ জানিয়ে ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম বলেন, তরুণ সাংবাদিকদের এমন উদ্যোগ আসলেই প্রশংসনীয়। এটি একটি অনন্য দৃষ্টান্ত। তারা খুব ভাল একটি কাজ করেছে। তাদের মত করে সমাজের প্র্রত্যেকটি বিত্তবান মানুষদের এগিয়ে আসার আহবান জানাচ্ছি।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page