1. admin@protidinershomoy.com : admin :
  2. nahiannews24@gmail.com : স্টাফ রিপোর্টার : স্টাফ রিপোর্টার
  3. akashkishoregonj89@gmail.com : এডমিন : এডমিন এডমিন
  4. nasimriyad24@gmail.com : নির্বাহী সাম্পাদক : নির্বাহী সাম্পাদক
  5. habibadnansohel758@gmail.com : সোহেল রানা : সোহেল রানা
  6. jannatwltelecom2016@gmail.com : ADMIN : ADMIN
  7. kabiralmahmud77@gmail.com : কবির আল মাহমুদ, ইউরোপ ব্যুরো প্রধান : কবির আল মাহমুদ, ইউরোপ ব্যুরো প্রধান
  8. Mamunshohag7300@gmail.com : Sub Editor : Sub Editor
  9. noornur710@gmail.com : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  10. rshahinur602@gmail.com : সম্পাদক : সম্পাদক
  11. salimrezataj68@gmail.com : Selim Reza : Selim Reza
  12. shamimsikder488@gmail.com : Shamim Sikder : Shamim Sikder
  13. showdip4@gmail.com : মেহেরাবুল ইসলাম সৌদিপ : মেহেরাবুল ইসলাম সৌদিপ
  14. shujanthakurgaon@gmail.com : স্টাফ রিপোর্টার : স্টাফ রিপোর্টার
  15. sobujsarkerbd10@gmail.com : Sobuj Sarkar Staff Reporter : Sobuj Sarkar Staff Reporter
রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০২:১৫ অপরাহ্ন
শিরোনাম
উল্লাপাড়ায় শ্রমিকলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত রেড ক্রিসেন্ট সোসাইটি সিরাজগঞ্জ ইউনিটের টেউ টিন বিতরণ বেলকুচিতে এক গৃহ বধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার বাংলাদেশে কোন মানুষ অনাহারে থাকবে না- কৃষি মন্ত্রী এমপি নদভীকে আধুনগরের নবনির্বাচিত চেয়ারম্যান নাজিমের শুভেচ্ছা নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে বাজারে বাজারে সিসিটিভি ক্যামেরা সনাতন ধর্মালম্বীদের শারদীয় শুভেচ্ছা জানিয়েছেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে গ্রীনসিটি হাসপাতালের উদ্বোধন নড়াইলে শিক্ষা কর্মকর্তার স্বামী অবসরপ্রাপ্ত কলেজ শিক্ষককে গলা কেটে হত্যা ছাদ বেয়ে ঘরে প্রবেশ করে বাবার রক্তাক্ত মরদেহ দেখতে পান ছেলে এনাম জয়নাল আবেদীন জাতীয় পার্টির ঢাকা বিভাগীয় সমন্বয় কমিটির সদস্য মনোনিত

জামালপুরের গারো পাহাড়ের উপজাতিরা প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী থেকে বঞ্চিত

নিজেস্ব প্রতিবেদক
  • সময় : বুধবার, ২৭ মে, ২০২০
  • ৪১ Time View

জামালপুরের বকশিগঞ্জ উপজেলার গারো পাহাড়ে বসবাসরত উপজাতির প্রায় ৩শত পরিবার প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী ও নগদ আর্থিক সাহায্য থেকে বঞ্চিত হয়েছেন। উপজেলার গারো পাহাড়ে কুচ, হাজং ও খ্রিষ্টান সম্প্রদায়ের কয়েক হাজার লোক বসবাস করে। এদের কেউ সরকারি কোন উপহার সামগ্রী ও নগদ আর্থিক সাহায্য পাননি বলে তাদের অভিযোগ।

করোনা মহামারির কারণে তাদের মাঝে দেখা দিয়েছে চরম আর্থিক সংকট, বর্তমানে তাদের এখন অর্থ-অনাহারে দিন কাটছে। এসব উপজাতির অনেকেই অভিযোগ করেন, স্থানীয় ইউপি সদস্যরা তাদের কাছ থেকে উপহার সামগ্রী ও নগদ আর্থিক সাহায্যের জন্য জাতীয় পরিচয় পত্রের ফটোকপি নিয়ে গেছেন তবে আজও কোন সরকারি সাহায্য-সহযোগিতা পাননি। তবে তারা বিভিন্ন ব্যক্তি, প্রতিষ্ঠান ও এনজিও এর কাছে থেকে কিছু আর্থিক সাহায্য পাওয়ার কথা স্বীকার করেন।

রবিবার সারাদিন গারো পাহাড়ের উপজাতিদের দিগলাকোনা, সোন্নাতপাড়া, বালিঝুড়ি, টিলাপাড়া, গারোমারা ও হাতিবেড়কোণা গ্রামগুলো সরেজমিনে ঘুরে এসব অভিযোগ পাওয়া গেছে।

আমরা কথা বলেছিলাম দিগলাকোণার পিটিশন মারমা, ছনিলা মারাক, অঞ্জলি মারাক, বাচিনা আরেং, বিতন মান্ডা, গারোমারার রিতু মারাক, প্রকাশ সাংমা, আনিকা মারাক, লিপা সাংমা, পরিশন মারাক, বালিঝুড়ির শাহরুক মারাক, রিতা সাংমা, মিতালী সাংমা, উদয় সাংমা, সুন্নাতপাড়ার বালিনা মারমা ও তাপস সাংমার সাথে তাদের সকলেরই অভিযোগ ছিলো একই।

ধানুয়া-কামালপুরের ইউনিয়ন পরিষদের সদস্য নূর জাহান বেগম জানান, আমি মাত্র ১০ টি প্যাকেট উপহার সামগ্রী পেয়েছিলাম। আমার তিনটি ওয়ার্ডে ১৯টি গ্রাম আছে। এখন বলেন কাকে ছেড়ে কাকে দিব। আমরা যা পেয়েছি তা চালিদার তুলনায় অনেক কম। সরকারি উপহার সামগ্রী ছাড়াও আমি ব্যক্তিগতভাবে অনেকেই সাহায্য সহযোগিতা করেছি তারপরেও যদি তারা না করে তবে আমার কিছু করার নেই।

এ বিষয়ে বকশিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আ.স.ম জামশেদ খোন্দকার জানান, স্থানীয় জনপ্রতিনিধিরা আমাদের যে তালিকা দিয়েছে সেটার উপর ভিত্তি করেই আমরা তাদের কাছে প্রধানমন্ত্রীর দেওয়া উপহার সামগ্রী পাঠিয়েছি, যদি তালিকার কেউ উপহার সামগ্রী না পেয়ে থাকে তবে সেটা স্থানীয় জনপ্রতিনিধিকেই জবাবদিহি করতে হবে।

তিনি আরও জানান, নগদ আর্থিক সহযোগিতার জন্য আমরা একটি তালিকা করে পাঠিয়েছি, সেটি প্রক্রিয়াধীন আছে, তালিকায় তাদের নাম থাকলে অবশ্যই পাবে। যদি উপহার সামগ্রী বিতরণে অনিয়ম হয়েই থাকে তাহলে লিখিত অভিযোগ পেলে অবশ্যই ব্যবস্থা নেব বলেও জানান তিনি।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page