1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:০২ অপরাহ্ন

উৎসর্গ-বিএন কলেজ ঢাকা শাখার জীবাণুনাশক স্প্রে ছিটানো

মোঃ সাখাওয়াত হোসেন আকাশ, নিজস্ব প্রতিবেদকঃ
  • সময় : শনিবার, ১১ জুলাই, ২০২০
  • ৫৮৮ জন পড়েছেন

“জীবনের প্রয়োজনে জীবন ও মানবতার সেবায় উৎসর্গ” এই স্লোগানকে বুখে ধারণ করে করোনাভাইরাস প্রতিরোধে মাঠে নেমেছেন উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশ বিএন কলেজ ঢাকা শাখার শিক্ষার্থীরা। করোনা পরিস্থিতি মোকাবিলা করার জন্য তাড়া প্রতিদিন স্প্রে মেশিন নিয়ে ছুটছেন ঢাকা শহরের বিভিন্ন এলাকায়।

বাংলাদেশ নৌবাহিনী কলেজ ঢাকা এর শিক্ষার্থীদের নিয়ে উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশের একটি ব্রাঞ্ছ তৈরি হয় এই করোনা পরিস্থিতিতে। যারা করোনা পরিস্থিতি শুরু কাল থেকেই কাজ করে যাচ্ছে অসহায় মানুষদের জন্য, তাদের সহযোগিতা করার জন্য বিএন কলেজের শিক্ষার্থীরা মাঠ পর্যায়ে নানা কাজ করে যাচ্ছেন। তাড়া সকলের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে যাচ্ছে মানুষের সেবায় ।

উৎসর্গ-বিএন কলেজ ঢাকা শাখা এর জীবাণুনাশক স্প্রে কার্যক্রমের ধারাবাহিকতায় ৩য় বারের মত গাবতলি বাস টার্মিনাল (টার্মিনালের সকল বাস, টিকেট কাউন্টার, দোকান ও রাস্তা ) সম্পূর্ণ স্প্রে করা হয় ।

এসময় স্প্রে কার্যক্রমে উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশ কেন্দ্রীয় শাখার সাংগঠনিক সম্পাদক আশিকুজ্জামান জাহিদ, কিশোরগঞ্জ জেলা শাখার তথ্য প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ সাখাওয়াত হোসেন আকাশ, যশোর জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি ইমতিয়াজ তানভীর সোয়েব, উৎসর্গ বিএন কলেজ ঢাকা শাখার সভাপতি কিফায়াত ইবনে রহমান, সহ সভাপতি মাহমুদুল হক মাহিম,
সাধারণ সম্পাদক তাসিন ইসলাম যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, অর্থ বিষয়ক সম্পাদক সাজ্জাদুর রহমান নিল, উপ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রাকিবুল হাসান, পরিকল্পনা বিষয়ক সম্পাদক ইসতিয়াক আহমেদ, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক কাওসার মাহমুদ, কার্য নির্বাহী সদস্য রবিউল ইসলাম ও সাজিদ হাসান প্রমুখ।

উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশ কেন্দ্রীয় শাখার সাংগঠনিক সম্পাদক আশিকুজ্জামান জাহিদ বলেন, করোনা মহামারী সংকটকালীন সময়ে উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশ দশহাজার হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছে চিকিৎসক, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, গণমাধ্যমকর্মীসহ সমাজের কিছু সুবিধাবঞ্চিত মানুষের মাঝে। পাশাপাশি দেশের ৪৫ টি গ্রামে উৎসর্গ ফাউন্ডেশন এর স্বেচ্ছাসেবকরা এই মুহূর্তে কমিউনিটি বেজড সচেতনতা কার্যক্রম পরিচালনা করছে। এবং মানুষের মানসিক স্বাস্থ্য সচেতনতার বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনা করে উৎসর্গ ফাউন্ডেশন এর ফেসবুক পেজ থেকে অনলাইন কার্যক্রম পরিচালিত হচ্ছে। আমাদের আরো কিছু কার্যক্রম চলমান ও প্রক্রিয়াধীন রয়েছে।

কিশোরগঞ্জ জেলা শাখার তথ্য প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ সাখাওয়াত হোসেন আকাশ বলেন, বিশ্ব করোনা মহামারী সংকটকালীন সময়ে নানাবিধ সমস্যা গুলোর মধ্যে বেশ গুরুত্বপূর্ণ একটি সমস্যার সম্মুখীন হচ্ছে শহরের কর্মহীন ঘরে থাকা মানুষেরা।
তিনি আরো বলেন, বিএন কলেজ ঢাকা শাখার যে সকল সেচ্ছাসেবীরা জীবনের ঝুঁকিনিয়ে প্রতিদিন সমাজ সেবা কাজ করে যাচ্ছে তাদের এই কাজ প্রশংসনীয় হয়ে থাকবে। আমি তাদের মঙ্গল কামনা করছি।

যশোর জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি ইমতিয়াজ তানভীর সোয়েব বলেন, আমি বিএন কলেজের শিক্ষার্থীদের সাথে কাজ করতে পেরে অনেক আনন্দিত। আমি উৎসর্গ যশোর জেলা শাখার পক্ষ থেকে তাদেরকে ভালোবাসা ও শুভেচ্ছা জানাচ্ছি এবং তাদের এই সহানুভূতি কাজকে স্বাগত জানাচ্ছি। এভাবেই এগিয়ে যাবে উৎসর্গের সেচ্ছাসেবী কর্মীরা।

উৎসর্গ বিএন কলেজ ঢাকা শাখার সভাপতি কিফায়াত ইবনে রহমান বলেন, উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশের সেচ্ছাসেবী হয়ে নিজেকে অনেক ধন্য মনে করছি। আমরা কয়েকজন শিক্ষার্থী মিলে প্রতিদিন ঢাকা শহরের বিভিন্ন এলাকায় জীবাণুনাশক স্প্রে সহ খাবার বিতরণ করে যাচ্ছি। আমরা চাই সব সময় যেনো এইভাবে মানবতার সেবায় নিয়োজিত থেকে কাজ করে যেতে পারি।

উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশের চেয়ারম্যান মোঃ ইমরুল কায়েস সর্বশেষ আমাদেরকে জানান পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান কিংবা ব্যক্তির সহযোগিতা পেলে আমাদের আরো কিছু পরিকল্পনাধীন কার্যক্রম সঠিকভাবে সারা দেশজুড়ে পরিচালনা করা সম্ভব হবে।
তিনি আরো বলেন, এই লকডাউন কালীন সময়ে ঢাকা শহরের সমস্যার সম্মুখীন হওয়া কর্মহীন পরিবারগুলোর মাঝে একটি ফোন কল কিংবা ক্ষুদেবার্তায় নির্বিঘ্নে তাদের ঘরে উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশ পৌঁছে দিচ্ছে উৎসর্গের উপহার। শুধু ঢাকাই নয় সারা বাংলাদেশেই এইভাবে আমাদের সেচ্ছাসেবকরা খাবারসহ বিভিন্ন কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।
তিনি আরো বলেন, উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশ এর স্বেচ্ছাসেবকরা বিভিন্ন জেলা ও উপজেলা মধ্যে যে সকল পরিবার খাদ্য সংকটে আছে তারা উৎসর্গের ফেসবুক পেজে মেসেজ কিংবা উৎসর্গ হেল্পলাইন নাম্বারে যোগাযোগ করলেই তাদের বাসায় পৌঁছে দিচ্ছে নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী সম্বলিত একটি খাদ্য সহায়তা। তাই আসুন আমরা সবাই মিলে এই মহামারীর সময় অসহায় হতদরিদ্র ও মধ্যবিত্ত পরিবারের পাশে থাকি। তাহলেই আমরা সামনে এগিয়ে যেতে পারবো।

বিএন কলেজ শাখা গাবতলী বাস টার্মিনাল ছাড়াও মিরপুর ১০ শাহ আলি মার্কেট এলাকা, গার্লস আইডিয়াল কলেজ, মিরপুর ১১ ঝুট পট্টি, বিহারি পট্টি, মিরপুর ১৪ বাস স্ট্যান্ড , টিনশেড এলাকা,মিরপুর ২, ৬০ ফিট রোড জীবাণুনাশক স্প্রে করেছে।
এছাড়াও ঢাকার বিভিন্ন এলাকায় নিন্মবিত্ত মানুষকে বিনামূল্যে মাস্ক বিতরন এবং মানুষকে সচেতন করা হয় ।

তাদের এই কাজ অব্যাহত থাকবে বলে জানিয়েছেন উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশ বিএন কলেজের সেচ্ছাসেবীরা।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: