1. admin@protidinershomoy.com : admin :
  2. nahiannews24@gmail.com : স্টাফ রিপোর্টার : স্টাফ রিপোর্টার
  3. akashkishoregonj89@gmail.com : এডমিন : এডমিন এডমিন
  4. nasimriyad24@gmail.com : নির্বাহী সাম্পাদক : নির্বাহী সাম্পাদক
  5. habibadnansohel758@gmail.com : সোহেল রানা : সোহেল রানা
  6. jannatwltelecom2016@gmail.com : ADMIN : ADMIN
  7. kabiralmahmud77@gmail.com : কবির আল মাহমুদ, ইউরোপ ব্যুরো প্রধান : কবির আল মাহমুদ, ইউরোপ ব্যুরো প্রধান
  8. Mamunshohag7300@gmail.com : Sub Editor : Sub Editor
  9. noornur710@gmail.com : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  10. rshahinur602@gmail.com : সম্পাদক : সম্পাদক
  11. salimrezataj68@gmail.com : Selim Reza : Selim Reza
  12. shamimsikder488@gmail.com : Shamim Sikder : Shamim Sikder
  13. showdip4@gmail.com : মেহেরাবুল ইসলাম সৌদিপ : মেহেরাবুল ইসলাম সৌদিপ
  14. shujanthakurgaon@gmail.com : স্টাফ রিপোর্টার : স্টাফ রিপোর্টার
  15. sobujsarkerbd10@gmail.com : Sobuj Sarkar Staff Reporter : Sobuj Sarkar Staff Reporter
রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৪:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম
এমপি নদভীকে আধুনগরের নবনির্বাচিত চেয়ারম্যান নাজিমের শুভেচ্ছা নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে বাজারে বাজারে সিসিটিভি ক্যামেরা সনাতন ধর্মালম্বীদের শারদীয় শুভেচ্ছা জানিয়েছেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে গ্রীনসিটি হাসপাতালের উদ্বোধন নড়াইলে শিক্ষা কর্মকর্তার স্বামী অবসরপ্রাপ্ত কলেজ শিক্ষককে গলা কেটে হত্যা ছাদ বেয়ে ঘরে প্রবেশ করে বাবার রক্তাক্ত মরদেহ দেখতে পান ছেলে এনাম জয়নাল আবেদীন জাতীয় পার্টির ঢাকা বিভাগীয় সমন্বয় কমিটির সদস্য মনোনিত ভারতে নিযুক্ত বাংলাদেশের হাই-কমিশনারের বেনাপোল বন্দর পরিদর্শন স্বেচ্ছাসেবী সংগঠন এম ফোর্স মুজিব বাহিনী’র উদ্যোগে “গুজব প্রতিরোধে আমাদের করণীয়” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত ভাঙ্গায় সংসদ সদস্য নিক্সন চৌধুরীর মসজিদের নির্মাণ কাজ পরিদর্শন কবি শামসুর রাহমানের ৯১তম জন্ম বার্ষিকী আজ

নির্বাচনমূখী পরিকল্পনায় শপথ নিলেন বেনাপোল পৌরবাসী

সংবাদ দাতার নাম
  • সময় : শনিবার, ১০ অক্টোবর, ২০২০
  • ৮৬ Time View

মোঃ সাহিদুল ইসলাম শাহীন,বেনাপোল(যশোর):- বেনাপোল পৌরসভার মেয়াদ উত্তীর্ণ হওয়ায় ভোটাধিকার ও পৌরবাসীর উন্নয়নের স্বার্থে অনতিবিলম্বে নিবার্চনের দাবীতে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার(১০ অক্টোবর) বেনাপোল পৌরবাসীর আয়োজনে সকাল ১০টার দিকে বেনাপোল সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন ভবনে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়৷

মতবিনিময় সভায় মোস্তাক আহমেদ স্বপনকে আহ্বায়ক, মুক্তিযোদ্ধা মোঃ শাহ আলম ও সাংবাদিক আলহাজ্ব মহাসিন মিলননের নাম প্রস্তাব করে যুগ্ন-আহবায়ক গঠন করা হয়৷

মতবিনিময় সভায় শার্শা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান উদাহরন টেনে বলেন, দীর্ঘ প্রায় ২০ বছর পর মামলার জটিলতা উপেক্ষা করে পার্শ্ববর্তী ঝিকরগাছা পৌরসভার নির্বাচনের সম্ভাবনা দেখে বেনাপোল পৌরসভা নির্বাচন নিয়ে সাধারন মানুষের মধ্যে নির্বাচনী উৎসাহ দেখা দিয়েছে। গেল ২০১০ সালের ১৩ জানুয়ারী বেনাপোল পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। তারপর থেকে আজ অবধি আর কোন নির্বাচন হয়নি।
ক্ষমতা কুক্ষিগত করে রাখার জন্য বেনাপোল পৌরসভার মেয়র তার কাছের কয়েকজনকে দিয়ে মিথ্যা মামলা সাজিয়ে ভোট বন্ধ করে রেখেছে। তিনি বলেন, বেনাপোল পৌর এলাকার সকল শ্রেনীর নাগরিকরা চায় নতুন করে বেনাপোল পৌরসভায় নির্বাচন হউক।
অনতিবিলম্বে পৌরবাসীর চাহিদা অনুযায়ী নির্বাচন না হলে পরবর্তীতে পৌরবাসী বৃহত্তর আন্দোলনে যেতে বাধ্য হবে।

যুগ্ম আহ্বায়ক মুক্তিযোদ্ধা মোঃ শাহ আলম বলেন, ২০০৬ সালে প্রতিষ্ঠিত, বেনাপোল পৌরসভার নাগরিকরা ২০১১ সালে একবার ভোট দিতে পেরেছে। এর পর পৌরসভার ভোটাররা ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি। বেনাপোল পৌর সভায় বিভিন্নভাবে সাজানো মিথ্যা মামলা দিয়ে নির্বাচন করতে দেয়া হচ্ছে না। আমি চাই,নির্ধারিত মেয়াদেই বেনাপোল পৌর সভার নির্বাচন হউক।

যুগ্ম আহ্বায়ক সাংবাদিক মহাসিন মিলন বলেন, আদালতে মামলা থাকায় দীর্ঘদিন নির্বাচন স্থগিত রয়েছে। মেয়র ও কাউন্সিলর প্রার্থী হতে অনেক নেতাকর্মী এখন প্রস্তুত। দ্রুত মামলা নিষ্পত্তি করে নির্বাচনের ব্যবস্থা করা হউক।

নব গঠিত আহবায়ক মোস্তাক আহমেদ স্বপন বলেন, সম্প্রতি সরকার দেশের যে সমস্ত পৌরসভায় মামলা সংক্রান্ত বিষয়ে নির্বাচন স্থগিত রেখেছে, সেসব পৌরসভায় মামলা বর্ধিত করে নতুন করে নির্বাচনের প্রস্তুতি নিয়েছে।অথচ মামলা জটিলতার কারনে বেনাপোল পৌরসভার মেয়াদ শেষ হলেও আজ অবধি নতুন কোন নির্বাচন হচ্ছে না।
যে সব সংসদীয় এলাকায় সীমানা সংক্রান্ত মামলা আছে সেসব এলাকায় তো জাতীয় নির্বাচন হচ্ছে। তা হলে বেনাপোলে কেন নির্বাচন হবে না? এ ব্যাপারে তিনি কড়া হুশিয়ারী প্রদান করে বলেন,বেনাপোল পৌরসভার নির্বাচনের জন্য অত্র সভায় যে দাবী উত্থাপন হয়েছে তাতে তিনি জোর সমর্থন জানান এবং দাবী আদায়ের জন্য পরবর্তীতে কঠোর কর্মসুচি ঘোষনা করবেন বলে তিনি সভায় জানিয়ে দেন।

উল্লেখ্য, সীমানা সংক্রান্ত বিরোধ নিয়ে মামলা করেন মিয়াদ আলী, আজিবর রহমান সহ আরও কয়েকজন। এর মধ্যে বেনাপোল পোড়াবাড়ি নারানপুর গ্রামের হাফিজুর রহমান নামে এক ব্যাক্তি তার এলাকার কিছু অংশ পৌরসভার সীমানায় অন্তভুক্তি না করনের জন্য উচ্চ আদালতে একটি মামলা দায়ের করেন।

প্রায় ৫ বছর ধরে আদালতে ঝুলে আছে সীমানা সংক্রান্ত জটিলতার ৯টি মামলা। কবে মামলা নিষ্পত্তি হবে সেটি কেউ নিশ্চিত নয়। এতে পৌরসভার ভোটগ্রহণ অনিশ্চিত হয়ে পড়েছে। দীর্ঘদিন ভোট না হওয়ায় বর্তমান মেয়র আশরাফুল আলম লিটনকে দুষছেন অনেকেই। তার কলকাঠিতেই মামলার জালে ভোট বন্ধ রয়েছে বলে সভায় আলোচনা করা হয়।

মতামত সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বেনাপোল পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এনামুল হক মুকুল ও সাধারণ সম্পাদক আলহাজ নাসির উদ্দিন, যশোর জিলা পরিষদের সদস্য মোঃ অহিদুজ্জামান অহিদ, বেনাপোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব বজলুর রহমান, সীমান্ত প্রেসক্লাব বেনাপোল এর সভাপতি মোঃ সাহিদুল ইসলাম শাহীন ও সাধারণ সম্পাদক আইয়ুব হোসেন পক্ষী, বেনাপোল প্রেসক্লাব ও বন্দর প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ, বন্দর ব্যবহারকারী বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, উপজেলা ও পৌর আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠনের বিভিন্ন নেতৃবৃন্দ, পেশাজীবী ও সুশীল সমাজের নেতৃবৃন্দ সহ আরও অনেকে।

প্রেরক:-মোঃ সাহিদুল ইসলাম শাহীন
বেনাপোল প্রতিনিধি
শার্শা,যশোর।
মোবাইল:-০১৭৯১৩১২১১১।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page