1. admin@protidinershomoy.com : admin :
  2. nasimriyad24@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  3. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৩২ অপরাহ্ন

স্বেচ্ছাসেবী সংগঠন এম ফোর্স মুজিব বাহিনী’র উদ্যোগে “গুজব প্রতিরোধে আমাদের করণীয়” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

সংবাদ দাতার নাম
  • সময় : শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০
  • ১৫৮ জন পড়েছেন

প্রতিদিনের সময় প্রতিবেদকঃ

জাতির পিতার আদর্শে উজ্জীবিত অনলাইন ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন এম ফোর্স (মুজিব বাহিনী) কর্তৃক আয়োজিত “গুজব প্রতিরোধে আমাদের করণীয়” শীর্ষক সেমিনার আয়োজন করা হয়েছে। আজ শুক্রবার (২৩ শে অক্টোবর) বেলা আড়াইটার দিকে সাভারের ক্যাফে মেট্রো রেস্টুরেন্টে এই সেমিনারের আয়োজন করা হয়।

সেমিনারে এম ফোর্সের প্রতিষ্ঠাতা এডমিন ইয়াসির আরাফাতের সভাপতিত্বে এবং এডমিন মোহাম্মদ ফারুকের সঞ্চলনায় বক্তব্য রাখেন গোপালগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সভাপতি ডাঃ আলিমুজ্জামান আলিম চৌধুরী, অনুষ্ঠানের প্রধান বক্তা এম ফোর্সের গোপালগঞ্জ শাখা এডমিন তারিক লিটু, এডমিন নাসির উদ্দিন, চ্যাট এডমিন  মামুনুর রশিদ। এছাড়াও দেশের বিভিন্ন অঞ্চল থেকে আগত সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন সজিব আলামিন, প্রিন্স ইকবাল, কাউসার, শাহাদত শামীম, রইশ খান, মারুফ ও করিম।

অনেকের মাঝে আরো উপস্থিত ছিলেন,  আবদুল কাদের, নুরুল আফসার, আনোয়ার হোসেন, আবু বক্কর রিজম, মোহাম্মদ শামীম, আনিসুল রহমান, রওশন আলম পলাশ, সবুর আহমেদ, মোহাম্মদ মুসলিম, সাকিব আহমেদ দুলাল সহ প্রমুখ।

বক্তারা অনুষ্ঠানে বলেন, ‘গুজব সকল দেশের জন্য খুবই মারাত্মক একটি হুমকি। কিছুদিন আগে পদ্মা সেতু প্রকল্পে মাথা লাগবে বাচ্চাদের মাথা লাগবে এই ধরনের একটি গুজব রটনায় করা হয়েছিল যার ফলে গণপিটুনিতে নিহত করার মতো ঘটনা ঘটেছিল।’

বক্তারা বলেন, ‘বর্তমানে ডিজিটাল প্রযুক্তির যুগ এই সময় অনলাইনে অনেক উদ্দেশ্যপ্রণোদিত গুজব প্রচার হয়ে থাকে এই সকল গুজবকে প্রতিহত করতে সচেতন হওয়ার পাশাপাশি সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে ।’

অতিথিরা গুজব প্রতিরোধে অনলাইন ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন এম ফোর্সের প্রচেষ্টার প্রশংসা করেন।

ইংরেজিতে এম ফোর্স বা মুজিব বাহিনী হল একটি অনলাইন ভিত্তিক সংগঠন যারা ফেসবুক গ্রুপ এবং পেইজে গুজব প্রতিরোধে কাজ করে থাকে।

সংবাদটি আপনার সামাজিক মাধ্যমে শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরোও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশেষ সংখ্যা

%d bloggers like this: